বান্দরবানে পর্যটকবাহী গাড়ী খাদে : আহত ২৫

Bandarban Accident pic-10.10

নিজস্ব প্রতিবেদক
বান্দরবান শহরের অদূরে রেইচা ডাইভারশন এলাকায় শুক্রবার সন্ধ্যায় দিকে এক সড়ক দুর্ঘটনায় ২৫ পর্যটক আহত হয়েছে। অহতদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় থাকা ১ শিশুসহ পাঁচ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।

চট্টগ্রামের হালিশহরের কলসীর দিগির পাড় এলাকা থেকে আসা পর্যটকবাহী বাসটি বান্দরবান থেকে ফেরার পথে সন্ধ্যে সাড়ে ৭টার দিকে রেইচা ঢালু রাস্তায় উল্টে গেলে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সেনা বাহিনী ও আশপাশের লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।
অহতরা হলেন, লিয়াকত আলী (৪২) মোহাম্মদ খান (৩০), কামাল মিয়া (৪৫), মারুফ (১২) এবং বাসের সহকারি আশীষ (৩১)।

পুলিশ জানায়, শুক্রবার সকালে খাগড়াছড়ি-ব-০০-০৫ নম্বরধারী অংকুর এক্সপ্রেস যাত্রীবাহী বাস রিজার্ভ করে ৩ পরিবারের ৩১জন পর্যটক বান্দরবান আসেন। দিনভর বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখে ফেরার পথে রেইচা এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে যায়। এ ঘটনায় বাসের সহকারি আশীষের বাম পায়ের অর্ধেকাংশ কেটে গেছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. মং তে ঝ জানান, আহত অপর ২০ জনকে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। তারা বর্তমানে শংকামুক্ত।

অন্যদিকে রাত আটটার দিকে একটি মিনি ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে মানুরটেক একালায় নিয়ন্ত্রন হারিয়ে পাহাড়ের সাথে ধাক্কা লাগে। এসময় দুজন পথচারী আহত হয়। আহত হোসনে আরা বেগমকে (৩০) সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে আহত মো. হাফেজ জানান, দূর্ঘটনা কবলিত মিনি ট্রাকের ড্রাইভার আলমগীরের সাথে ভূমি বিরোধ রয়েছে। গাড়ী চাঁপা দিয়ে আমাদের মেরে ফেলার এটি তার পূর্ব পরিকল্পনা।

গত বুধবার মানুর টেক এলাকায় অনুরূপ এক সড়ক দুর্ঘটনায় ১০ পর্যটক আহত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন