বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস পালিত

fec-image

বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। বুধবার (২০ জুন) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে পরিবেশ অধিদপ্তর এর সহায়তায় এই দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের হল রুম প্রাঙ্গণে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শামীম হোসেনের সভাপতিত্বে পরিবেশ দিবসের অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর। বান্দরবান বনবিভাগ কর্মকর্তা ব্রজগোপাল রাজবংশীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বান্দরবান হলো প্রাকৃতিক সম্পদের এক অপার সম্ভাবনাময় জায়গা। প্রাকৃতিক পরিবেশের সব উপাদান আমাদের এই বান্দরবান পার্বত্য অঞ্চলে বিরাজমান। কিন্তু কিছু কুচক্রী মহলের কারণে এই অপার সম্ভাবনাময় প্রাকৃতিক সম্পদ গুলো আস্তে আস্তে ধ্বংসের দিকে যাচ্ছে।

প্রতিনিয়ত পাথর, বালুসহ আরও অনেক প্রাকৃতিক সম্পদ অবৈধভাবে পাচার করে বান্দরবানের প্রাকৃতিক সম্পদ বিনষ্ট করে ফেলছে এই কুচক্রী মহল। তাই আমাদের এ বান্দরবানের প্রাকৃতিক সম্পদকে বাঁচাতে আমাদের সকলকে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে। প্রত্যেক মানুষের মনে সচেতনতা তৈরি করতে পারলে এই প্রাকৃতিক সম্পদ বিনষ্টকারীদের হাত থেকে প্রকৃতিকে বাঁচানো যাবে।

অতিথিরা উপস্থিত সকল ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের সকলের প্রতি আহ্বান জানান বান্দরবানের প্রাকৃতিক সম্পদ বৃদ্ধিতে সবাই যাতে একত্রিত হয়ে কাজ করে। বান্দরবানের প্রাকৃতিক সম্পদকে যেন রক্ষা করতে পারে সে জন্য সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন