বান্দরবা‌নে নীলাম্বরী রিসোর্ট ম্যানেজা‌রের হামলায় ৩ পর্যটক আহত

fec-image

বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের উপর হামলা চা‌লি‌য়ে মারধর করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে বান্দরবা‌নের অন‌্যতম পর্যটন কেন্দ্র নীলাচ‌লের ম‌ধ্যে থাকা নীলাম্বরী রিসোর্টের স্বত্বা‌ধিকারী সা‌য়েদুর ও তার কর্মচারীদের বিরু‌দ্ধে। তা‌দের হামলায় ঢাকার শা‌ন্তি নগ‌রের তামান্না সরিফ(২৭), তানভির ইসলাম (২৮) ও মনোয়ারা বেগম(৫০) এ তিন পর্যটক আহত হ‌য়ে‌ছে।

এ‌দি‌কে পর্যট‌কের উপর হামলার ঘটনায় নীলাম্বরী রি‌সোর্টের স্বত্বা‌ধিকারী সা‌য়েদুরসহ ৪ জন‌কে আটক ক‌রে‌ছে বান্দরবান ট‌্যু‌রিস্ট পু‌লিশ।

শনিবার(১৯ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় বান্দরবানের পর্যটন স্পট নীলাচলের নীলাম্বরী রিসোট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পর্যটকরা জানায়, ঢাকার শান্তিবাগ ও মালিবাগ থেকে ১১ জনের একটি দল বান্দরবানে বেড়াতে আসে। বান্দরবানের বি‌ভিন্ন স্পট ঘু‌রে বিকালে নীলাচলে যায় তারা। এসময় তারা নীলাম্বরী রি‌সো‌র্টের সামনে গেলে রি‌সো‌র্টের ম্যানেজার পর্যটক‌দের নীলাম্বরী রি‌সো‌র্টের স্বত্বা‌ধিকারীর স্ত্রী‌কে ইভ‌টি‌জিং এর অপবাদ দি‌লে পর্যটকদের সা‌থে কথা কাটাকা‌টির এক পর্যা‌য়ে রি‌সো‌র্টের ২০/২৫ জন কর্মকর্তা কর্মচারীরা তাদের মারধর করে। এতে ৩ পর্যটক আহত হয়। প‌রে আহ‌ত‌দের উদ্ধার ক‌রে বান্দরবান সদর হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রে ট‌্যু‌রিস্ট পু‌লিশ। এঘটনায় রি‌সো‌র্টের ৪ জন‌কে আটক ক‌রে পু‌লিশ।

নীলাম্বরী রিসো‌র্টের স্বত্বাধিকারী সায়েদুর জানায়, তার স্ত্রীকে নিয়ে তি‌নি রিসো‌র্টের বাইরে ছবি তুলছিলেন। এসময় পর্যটকরা বাজে মন্তব্য করলে এ নি‌য়ে কথা কাটাকাটি হয়। এক পর্যা‌য়ে পর্যটকরা আমা‌দের উপর হামলা চালা‌লে রি‌সো‌র্টের কর্মচারীরাও ক্ষিপ্ত হ‌য়ে পর্যটক‌দের উপর হামলা চালায়।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মেঘলা, নীলাচলের দা‌য়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কায়েসুর রহমান ব‌লেন, ঘটনাটি শুনেছি এবং তদন্ত পূর্বক দোষীদের আইনের আওতায় আনার জন্য বান্দরবান সদর থানাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, পর্যটকদের অভিযোগের ভিত্তিতে ৪ জনকে আটক করা হ‌য়ে‌ছে। তা‌দেরসহ অজ্ঞাত দশ বার জনের বিরুদ্ধে মামলা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন