বার্সাকে রুখে দিল নাপোলি, আর্সেনালের অপ্রত্যাশিত হার

fec-image

যেমনটা জাভি হার্নান্দেস ভেবেছিলেন, সহজ হয়নি ম্যাচটা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত নাপোলির সঙ্গে ১-১ সমতা নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

ঘরোয়া লিগে ধুঁকতে থাকা দুই ক্লাব প্রথমার্ধে উপহার দেয় নিষ্প্রভ পারফরম্যান্স। ৬০ মিনিটে এসে ডেডলক ভাঙেন বার্সা ফরোয়ার্ড লেভানডোভস্কি। ১৫ মিনিট পর নাপোলির নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর ওসিমেন স্কোরলাইন ১-১ করে দেন।

প্রথমার্ধে অবশ্য নাপোলির তুলনায় গোছানো ফুটবল খেলেছিল বার্সাই। নাপোলি ছিল অগোছালো। নিজেদের অর্ধ থেকেই বের হতে চায়নি তারা। বার্সার হয়ে নকআউটে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে খেলতে নামা লামিনে ইয়ামাল গোলের সুযোগ তৈরি করেছিলেন। দুর্ভাগ্য তার একটি শট চলে যায় লক্ষ্যের বাইরে। আরেকটি সেভ করেছেন প্রতিপক্ষ গোলকিপার। লেভানডোভস্কির গোলের আগে ইলকায় গুন্দোগান দুবার চেষ্টা করলেও লক্ষ্যে রাখতে পারেননি শট।

অপর দিকে আর্সেনাল-পোর্তোর ম্যাচটি ড্রয়ের পথেই এগুচ্ছিল। কিন্তু যোগ হওয়া সময়ে গোল হজম করে অপ্রত্যাশিত হার দেখেছে আর্সেনাল। নির্ধারিত সময়ে ম্যাচটা গোলশূন্য ছিল। যোগ হওয়া সময়ের চার মিনিট পর্যন্তও স্কোর লাইন ছিল এক। পরের মিনিটে গেলেনোর বাঁকানো শট নির্ধারণ করে দেয় ভাগ্য।

২০১১ সালের পর আর্সেনাল এই প্রথম লক্ষ্যে কোনও শট রাখতে পারেনি। যারা ২০১০ সালের পর কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন দেখছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন