বিজিবির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

পিবিসিপি

পার্বত্যনিউজ ডেস্ক:
বুধবার সকাল ১১ঘটিকায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সামাবেশ করে। বিক্ষোভ মিছিলটি কলেজ ক্যাম্পাস হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে চেঙ্গীস্কয়ারে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে কলেজ শাখার সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক এস.এম মাসুম রানা, জেলার সাংগঠনিক সম্পাদক আসাদ উল্লাহ আসাদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল, কলেজ শাখার সিনিয়র সহ- সভাপতি হুমায়ুন কবির নিলয়, সাধারণ সম্পাদক আজম খাঁন অনিক এবং সাংগঠনিক সম্পাদক মাহামুদুল হাসানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী, বিজিবিসহ সকল সামরিক বাহিনীর বিরুদ্ধে পাহাড়ি সংগঠনগুলো একের পর এক মিথ্যা, বিভ্রান্তিকর, সাজানো অজুহাত তুলে দেশ-বিদেশে বাংলাদেশের সামরিক বাহিনীকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে।  তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, দীঘিনালা বাবুছড়া এবং সাজেকের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটলিয়ন স্থাপনের বিরুদ্ধে তারা মিছিল, মিটিং প্রতিবাদ সমাবেশ করেই যাচ্ছে। কোথাও কোথাও বিজিবি, সেনাবাহিনীর উপর হামলার ঘটনাও ঘটছে। ইদানিং তারা সরকারি অফিসের সামনে অবস্থান ধর্মঘটও পালন করছে। যা সম্পূর্ণই দেশদ্রোহীতার সামিল।

বক্তারা আরো বলেন, গত ৩রা নভেম্বর বিজিবি সদস্যদের বিরুদ্ধে সাজাকের ইনয়ন্দর গ্রামে কথিত ধর্ষণের অভিযোগ করে। উদ্ভট, ভিত্তিহীন এই দাবি নিয়ে দীঘিনালায় এবং সর্বশেষ খাগড়াছড়ি সদরেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে গুটি কয়েক পাহাড়ি নারী পুরুষ। এসমস্ত স্থানে তারা রাস্তা অবরোধ করে।

তারা বলেন, দেশের গর্বিত সামরিক বাহিনীর নামে মিথ্যা অপ-প্রচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। যারা বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। তাদের নিয়ে মিথ্যা অপপ্রচারকারীদের উপযুক্ত শাস্তি প্রদানের দাবী জানান।

নেতৃবৃন্দরা হুঁশিয়ারি করে বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনা-বিজিবি ক্যাম্প স্থাপনের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হলে এবং সেনাবাহিনী-বিজিবি সদস্যদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অপপ্রচার চলতে থাকলে পার্বত্য অঞ্চলের সকল ছাত্র-জনতাকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন