বিদেশী পর্যটক আকর্ষণ বাড়াতে টেকনাফে প্রস্তাবিত এক্সক্লুসিভ টুরিষ্ট জোন গড়ে তোলা হবে- রাশেদ খান মেনন

Teknaf Pic-09-05-14(3)

স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন কক্সবাজার সফরকালে সীমান্ত জনপদ টেকনাফের সাবরাং উপকূলীয় এলাকা ও সেন্টমার্টিনের সমন্বয়ে প্রস্তাবিত পর্যটন এক্সক্লুসিভ জোন পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন বর্তমান সরকার পর্যটন খাতকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে যুগোপযোগী করার পরিকল্পনা হাতে নিয়েছে। এই খাতের যথাযথ উন্নয়ন সাধিত হলে অর্থনৈতিক ও আর্থ সামাজিক উন্নয়ন ঘটবে। তাছাড়া সীমান্ত জনপদকে মাদকমুক্ত ও বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান করতে পর্যটন শিল্পের উন্নয়ন এবং বিকাশের বিকল্প নেই।

৯ মে বিকাল সাড়ে ৪টায় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন সড়ক পথে মেরিন ড্রাইভ হয়ে সরকার প্রস্তাবিত টুরিষ্ট জোন এলাকা পরিদর্শন করে। এ সময় সফর সঙ্গী হিসেবে ছিলেন পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী, মুখ্য সচিব আব্দুস সোবহান সিকদার, কুতুবদিয়া-মহেশখালী আসনের এমপি আশেক উল্লাহ রফিক, উখিয়া টেকনাফের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, জেলা প্রশাসক রুহুল আমিন, জেলা পুলিশ সুপার আজাদ মিয়া, টেকনাফ উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া, সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা ওর্য়াকাস পাটির হাজী বশির আহমদ, টেকনাফ ইউএনও শাহ মোজাহিদ উদ্দিন, সহকারী (ভূমি) কমিশনার সেলিনা কাজী, টেকনাফ থানার অফির্সাস ইনচার্জ মোক্তার হোছন, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সহসভাপতি শেখ কামাল, যুগ্ন সাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনি প্রমুখ।

এরপর বিকাল সাড়ে ৫টায় পর্যটন হোটেল নেটং হলরোমে উপস্থিত সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী পর্যটন খাতের উন্নয়নের আশ্বাস দিয়ে উপরোক্ত কথা বলেন।

 

আরও খবর

টেকনাফে নিজ বাড়ির পুকুরে ডুবে ১ স্কুল ছাত্রের মৃত্যু

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের জরুরী সভা

কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে গোলমাল

বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ করলেই কেবল পাহাড়ের কৃষকদের ভাগ্য উন্নয়ন হবে- বীর বাহাদুর

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “বিদেশী পর্যটক আকর্ষণ বাড়াতে টেকনাফে প্রস্তাবিত এক্সক্লুসিভ টুরিষ্ট জোন গড়ে তোলা হবে- রাশেদ খান মেনন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন