বৃহত্তর চট্টগ্রামের অংশ হিসেবে রাঙামাটিতে পরিবহন ধর্মঘট পালিত

পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার:
বৃহত্তর চট্টগ্রামে অংশ হিসেবে রাঙামাটিতেও চলছে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট। গত ২৫ অক্টোবর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল শাখার এক সভায় থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। রবিবার ভোর থেকে শহরে অটোরিক্সাসহ সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

তবে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের বহনকারী যানবাহন ধর্মঘটের আওতামুক্ত রাখা হয়েছে। দুর পাল্লার সড়ক পথে কোন বাস চলাচল করেনি। রাঙামাটি শহরে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

রাঙামাটি জেলা সড়ক পরিবহন শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি মঈনুদ্দিন সেলিম জানায়, বৃহত্তর চট্টগ্রামে অংশ হিসেবে রাঙামাটিতেও চলছে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট পালন করা হয়েছে। সড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে এ ধর্মঘট পালন করা হয়েছে। গতকাল রোববার ভোর ৬টা থেকে আজ সোমবার ভোর ৬টা পর্যন্তধর্মঘট কর্মসূচী পালন করা হবে। এ পরবর্তি কর্মসূচী কি তা এখনো জানি না। কেন্দ্র সংগঠনের সিদ্ধান্তে রাঙামাটিতেও কর্মসূচী পালন করা হবে। তবে

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পূর্বাঞ্চল শাখার সূত্রে জানা গেছে, গত এক মাস আগে এ কর্মসূচী ঘোষণা করা হয়ে ছিল। কিন্তু দাবির বিষয়ে সুনির্দিষ্ট কোন সুফল না পাওয়ায় সংগঠটি বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন