বেগম রোকেয়া দিবস উপলক্ষে দীঘিনালায় তিন নারীকে সম্মাননা প্রদান

Begam (1)

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা :

আজ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যুবার্ষিকী । এ উপমহাদেশের নারীদের আলোকিত জীবন গড়ার প্রদীপ জ্বালাতে বেগম রোকেয়া ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুরের মিঠাপুরের পায়রাবন্দের খোর্দ্দমুরাপুর গ্রামের বিখ্যাত সাবের পরিবারে জন্ম গ্রহণ করেন। নারী জাগরণের এই মহিয়সী নারী ১৯৩২ সালের ৯ ডিসেম্বর কোলকাতায় মারা যান। আর এই থেকেই নয় ডিসেম্বর বেগম রোকেয়া দিবস পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার প্রশাসনের উদ্যোগে তিন নারীকে সম্মাননা দেওয়া হয়।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় র‌্যালিটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলায়তনের  সামনে এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব
করেন উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা অনুকা খীসা। এতে প্রধান অথিতি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিস শতরুপা চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দীন, উপজেলা ব্র্যাক এর নির্বাহী ম্যানেজার বিল্টু চাকমা, প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমুখ।

এসময় সমাজের উন্নয়ন কারী  মৌলিকা চাকমা, নিয়তি চাকমা ও ঝর্ণা রায় এই তিন নারীকে সম্মাননা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন