বেলছড়ি-অযোধ্যা সড়ক মেরামত করলো পলাশপুর বিজিবি

05.06.2017_Matiranga BGB NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

গত কয়েক দিনের প্রবল বৃষ্টির কারণে মাটিরাঙ্গার বিভিন্ন সড়কে ব্যাপক ভাঙন ও পাহাড় ধ্বসের সৃষ্টি হয়েছে। ভাঙন ও পাহাড় ধ্বসের কারণে অনেক স্থানেই যোগাযোগ ব্যাবস্থা প্রায় ভেঙ্গে পড়েছে। শুধু ভারী যানবাহনই নয় ভাড়ায় চালিত হালকা মোটর সাইকেল চলাচলও বিঘ্নিত হচ্ছে এসব সড়কে। এ পরিস্থিতিতে জনদুর্ভোগ যখন চরমে পৌঁছেছে তখন সড়কের ভাঙন রোধ ও পাহাড় ধ্বসের ফলে সৃষ্ট সমস্যা সমাধানে এগিয়ে এসেছে ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

জানা গেছে, গত দুই দিনের টানা বর্ষনে বেলছড়ি-অযোধ্যা সড়কের শফিটিলা এলাকায় সড়কে ভাঙন ও পাহাড় ধ্বসের ফলে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে রোববার বিকাল থেকে জনবসতিপুর্ণ এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। যান চলাচল বন্ধ হওয়ার ফলে জনভোগান্তি চরমে উঠে। বিষয়টি জানার পর খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তা থেকে মাটির স্তুপ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার উদ্যোগ গ্রহণ করেন বিজিবি‘র পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি।

পলাশপুর জোনের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ, পিএসসি’র দিকনির্দেশনায় পলাশপুর জোনের অধীন শফিটিলিা বিওপি‘র বিজিবি জওয়ানরা বেলছড়ির জনবসতিপুর্ণ বেলছড়ি-অযোধ্যা সড়কের ভাঙন রোধ ও পাহাড় ধ্বসের ফলে বন্ধ হয়ে যাওয়া সড়ক থেকে মাটি সড়িয়ে যান চলাচলের উপযোগী করে তোলে।

স্থানীয় মোটর সাইকেল চালক মো. মিজানুর রহমান বলেন, বিজিবির সময়োচিত উদ্যোগের কারণেই জনগণের ভোগান্তি লাঘব হয়েছে। বিজিবির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, এসব কাজের মাধ্যমে বিজিবি জনগণের আস্থা অর্জন করতে পেরেছে।

এবিষয়ে জানতে চাইলে বিজিবি‘র পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি বলেন, শুধুমাত্র সীমান্ত সুরক্ষা আর আইন-শৃঙ্খলা রক্ষা করাই নয় জনগণের যেকোন প্রয়োজনে তাদের পাশে দাঁড়ানোর মানবিক দায়িত্ব থেকেই বিজিবি জনভোগান্তি লাঘবে বেলছড়ি-অযোধ্যা সড়কটি যান চলাচলের উপযোগী করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন