ব্যর্থ সরকারকে জনগণের আন্দোলনের মুখে বিদায় নিতে হবে: প্রবীন চন্দ্র চাকমা

07.11.2014_Khagrachari 7 Nov. NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ৭ নভেম্বরের ঘটনার পর দ্বিতীয় বারের মতো গণতান্ত্রিক প্রক্রিয়া শুরু করেছেন উল্লেখ করে খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা বলেছেন, ব্যর্থ সরকারকে জনগণের আন্দোলনের মুখে বিদায় নিতে হবে। বিএনপির প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ব্যর্থ সরকারের পতন নিশ্চিত করতে প্রস্তুতি গ্রহণেরও আহবান জানান তিনি।

শুক্রবার ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে খাগড়াছড়িতে বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলীয় কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক মো: শাহ আলম ও ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম খলিল প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভপতি কংচাইরী মাস্টার, যুগ্ন সম্পাদক মংসোথোয়াই চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আবদুল মালেক মিন্টু, যুব বিষয়ক সম্পাদক আইয়ুব খান, দপ্তর সম্পাদক মো: আবু তালেব, খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: মফিজুর রহমান ও খাগড়াছড়ি পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ মিলনসহ বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবীন চন্দ্র চাকমা বলেন, ‘প্রয়াত কর্নেল তাহের সেনাবাহিনীর মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে সংকট তৈরি করতে চেয়েছিলেন। কিন্তু জিয়াউর রহমান সেই সংকট থেকে দেশকে রক্ষা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।’

দিবসটি উপলক্ষে সকাল ১০টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয় থেকে শুরু হয়ে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা‘র নেতৃত্বে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ শহরের প্রবেশ মুখে স্থাপিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাস্কর্য্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন