ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

কক্সবাজার শহরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) শহরে দিনব্যাপী কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় শহরের পান বাজার রোড এলাকার, কাশেম স্টোরকে আমদানিকৃত কসমেটিক সামগ্রির গায়ে আমদানিকারকের নাম ও খুচরা মূল্য সম্বলিত স্টিকার না থাকা, কিছু কিছু পন্যের বার কোড স্কেন করে পন্যের গায়ে প্রদত্ত তথ্যের সাথে অন লাইনে প্রাপ্ত তথ্যের মিল না থাকার অপরাধে ২০ হাজার টাকা, বড় বাজার এলাকার হামিদ বাণিজ্যালয়কে মূল্য তালিকা লুকিয়ে রাখার অপরাধে ১০ হাজার টাকা ও ভাই ভাই বাণিজ্যালয়কে আলু ক্রয়ের পাকা ম্যামো সংরক্ষণ না রাখার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধির পায়তারা না করা, এবং পন্য ক্রয়/বিক্রয় এর পাকা ম্যামো সংরক্ষণের পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর মডেল থানার এস আই রায়হানের নেতৃত্বে এক দল পুলিশ সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মোঃ ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন