মহালছড়িতে বিনামূল্যে চক্ষু শিবির

10841231_732431200184503_331627809_n

মহালছড়ি প্রতিনিধি :

দুর্গম পাহাড়ী জনপদ মহালছড়িতে সেনাবাহিনীর পর এবার চিকিৎসা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়িয়েছে মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ। সামাজিক উদ্যোগের অংশ হিসেবে মহালছড়ি সদর ইউনিয়ন চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে এ সেবা প্রদান করে।

শুক্রবার সকাল ১০টায় মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চক্ষু চিকিৎসা শিবির আয়োজক কমিটির আহবায়ক লাব্রেচাই মারমা। চট্টগ্রাম পাহাড়তলী চক্ষু হাসপাতালের ডা: দস্তগীর হোসেন ও ডা: আমিনুল ইসলাম রোগী দেখার মাধ্যমে দিনব্যাপী এ চিকিৎসাসেবা প্রদান করেন।

দিনব্যাপী মহালছড়ির বিভিন্ন দুর্গম এলাকা থেকে আগত প্রায় আড়াই‘শ রোগীর মধ্যে চোখে ছানিপড়া ২৫জন রোগীকে মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর কাল শনিবার তাদের চোখে লেন্স স্থাপন করা হবে বলে চিকিৎসক সুত্রে জানা গেছে।

চক্ষু চিকিৎসা শিবির আয়োজক কমিটির সদস্য সচিব কাঞ্চন শীল জানান, দুর্গম ও গরীব এলাকার জনসাধারণের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। ভবিষ্যতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে তিনি পার্বত্যনিউজকে জানান।

মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির আয়োজনের মতো সেবামূলক ও মহতি এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মহালছড়ির সর্বস্তরের জনগণসহ সুশীল সমাজের প্রতিনিধিরা। স্থানীয় সাংবাদিক মিল্টন চাকমা পার্বত্যনিউজকে বলেন, সামজিক দায়বদ্ধতা থেকে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো এভাবে জনহিতকর কাজে এগিয়ে আসলে সাদারন জনগণ উপকৃত হবে। তিনি এজন্য সংশ্লিষ্টদের ধন্যবাদও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন