মহালছড়ি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ ৮ জনের জামিন আবেদন না মঞ্জুর

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতাঃ
খাগড়াছড়ির মহালছড়িতে ৭ নভেম্বর বৃহস্পতিবার আওয়ামীলীগ অফিস ভাংচুর মামলায় ৩১ জন বিএনপি’র নেতাকর্মী খাগড়াছড়ি আদালতে জামিন নিতে গেলে ২৩ জনকে জামিন দিলেও  উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জহিরুল হকসহ ৮জনকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: ইফতেখার মল্লিক। জামিন না পাওয়া অন্যান্যরা হলেন, উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি মো: ফারুক হোসেন, উপজেলা যুবদল নেতা মো: শরীফ, মো: নজরুল, মো: জাকির, উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক বাচ্চু মিয়া, উপজেলা মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক জুনু মিয়া ও মহালছড়ি সদর ইউনিয়ন যুবদলের সভাপতি মো: শাহাজান।

দলীয় নেতাকর্মীদের জামিন না মঞ্জুর হওয়ায়  উপজেলা বিএনপি সভাপতি মোহাম্মদ হোসেন বাবু ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা দিয়ে নেতাকর্মীদের আটক করে স্বৈরাচারী সরকারের পরিচয় দিচ্ছে। এতে বরং বিএনপি’র আন্দোলন আরো জোরদার হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘন্টা হরতালের ১ম দিনে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১১ জন আহত হয়। সংঘর্ষের সময় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়সহ কিছু দোকানপাট ভাংচুর হয়। আর এতে হামলা ও অফিস ভাংচুর মামলায় বিএনপি’র ৭৯ জনকে নাম উল্লেখপূর্বক ও এক’শ থেকে দেড়’শ জনের অজ্ঞাত নামধারীকে আসামী করে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল বাদী হয়ে মহালছড়ি থানায় মামলা দায়ের করেন।

ওই মামলার ৭৯জনের মধ্যে ৩১জন আজ ৭ নভেম্বর খাগড়াছড়ি আদালতে জামিন নিতে গেলে ২৩ জনকে জামিন দিলেও  উপজেলা সাধারণ সম্পাদক জহিরুল হক সহ মোট আট জনকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন