মহালছড়ি সেনাজোনের তত্ত্বাবধানে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

fec-image

আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে খাগড়াছড়ির মহালছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক যৌথ অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মহালছড়ি বাজারে সেনাজোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে এই যৌথ অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপণ এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপণ প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে সম্যক ধারণা দেওয়া হয়।

মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইঁয়া, পিএসসি মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন। এসময় তিনি বলেন, মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোন ফায়ার সার্ভিস না থাকায় যে কোন দুর্ঘটনা প্রতিরোধে সেনাজোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম। এ ব্যাপারে তিনি স্থানীয় স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মো. জসিম উদ্দিন , ৬ এপিবিএন কর্মকর্তা, ১নং মহালছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী রতন শীল, ফায়ার সার্ভিস খাগড়াছড়ি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই জনসচেতনামূলক উদ্যোগে মহালছড়ি বাজারে ব্যবসায়ীসহ এলাকাবাসী সেনাবাহিনীর প্রতি প্রশংসা ও কৃতজ্ঞতা পোষণ করেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন