মহালছড়ি সেনা জোন কর্তৃক সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

fec-image

বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনী তথা সশস্ত্র বাহিনীর গুরুত্ব অপরিসীম। ১৯৭১ সালের ২১শে নভেম্বর বাংলাদেশের সশস্ত্র বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে আক্রমণের সূচনা করে। যার ধারাবাহিকতায় আমরা ছিনিয়ে আনতে সক্ষম হই আমাদের প্রিয় স্বাধীনতা। এই গৌরবময় দিনটিকে স্মরণ করে প্রতিবছর সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়।

এরই ধারাবাহিকতায় দিবসটি পালন উপলক্ষ্যে সোমবার (২১ নভেম্বর) মহালছড়ি সেনা জোন জাতীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও বিশেষ দরবারসহ বিভিন্ন আনুষ্ঠানিক কার্যক্রমের আয়োজন করে।

এছাড়াও মহালছড়ি উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং তাদের অংশগ্রহণে বিশেষ প্রীতিভোজের আয়োজন করা হয়।

উক্ত প্রীতিভোজে উপস্থিত ছিলেন মো. আওরঙ্গজেব মাহবুব (পিপিএম) অধিনায়ক ৬ এপিবিএন, বিমল কান্তি চাকমা, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান, রতন কুমার শীল, চেয়ারম্যান মহালছড়ি ইউনিয়ন পরিষদ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান পাটোয়ারী, বীর মুক্তিযোদ্ধা মংচাইপ্রু চৌধুরী ও অবসরপ্রাপ্ত সেনাসদস্য সিনিয়র ওয়ারেন্ট অফিসার চাইলাপ্রু মারমাসহ প্রমুখ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে মহালছড়ি সেনা জোন কর্তৃক উক্ত দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে পালন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়ি, সশস্ত্র বাহিনী দিবস, সেনা জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন