মহেশখালীতে সাড়ে ১৫ হাজার পরিবারের মাঝে টিসিবি’র পণ্য বিক্রয় আগামীকাল থেকে

fec-image

সারা দেশব্যাপী এক কোটি নিম্ন আয়ের পরিবার রোববার থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবি পণ্য পাবে। দুই কিস্তিতে এক কোটি পরিবার টিসিবির পণ্য পাবে। প্রথম কিস্তি পাবে ২০ থেকে ৩০ মার্চ এবং দ্বিতীয় কিস্তি পাবে ৩ থেকে ২০ এপ্রিলের মধ্যে। সারাদেশের ন্যায় মহেশখালী উপজেলার ১৫ হাজার, ৮শ ৩৯ পরিবার এই পণ্য কিনতে পারবে। মহেশখালী উপজেলার নির্বাহী অফিসারের সভাকক্ষে গতকাল শনিবার আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিন এসব তথ্য জানান।

তিনি বলেন, নিম্ন আয়ের মানুষের কাছে টিসিবির পণ্য পৌঁছে দিতে মহেশখালী উপজেলায় সুবিধাভোগী পরিবারের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী তাদের ফ্যামিলি কার্ড প্রদান করেছে সরকার। পৌরসভার মেয়র ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহযোগিতায় স্থানীয় জনসংখ্যা ও দারিদ্রের সূচক বিবেচনায় রেখে তালিকা তৈরি করা হয়েছে।

তিনি দাবি করেন, মহেশখালীতে ১৫ হাজার, ৮শ ৩৯ পরিবার টিসিবির পণ্য পাওয়ায় এতে প্রায় ৮০ হাজার মানুষ উপকৃত হবে। তিনি বলেন, বিতরণের আগের দিন সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ডধারীদের পণ্য বিক্রির স্থান ও সময় নির্ধারণ করা রয়েছে। যে সব পণ্য মিলবে ফ্যামিলি কার্ডে প্রতিটি পরিবার ১১০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা দামে ২ কেজি চিনি, ৬৫ টাকা দামে ২ কেজি মসুর ডাল ও ৫০ টাকা দামে ২ কেজি ছোলা পাবেন। এসব পণ্য মহেশখালী উপজেলায় সুষ্ঠুভাবে বিক্রির ক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। একই সঙ্গে তিনি এ বিষয়ে গণমাধ্যমকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহ্বান জানান।

জানা গেছে মহেশখালী কুতুবদিয়া সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক রবিবার সকালে পণ্য বিক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। মহেশখালীর নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বিতরণ বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করে। শনিবার বিকাল ৪টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মত বিনিময় সভায় মহেশখালী একাধিক জন গুরুত্বপূর্ণ বিষয়ে সংবাদকর্মীরা আলোচনা করেন। সকল বিষয়ে ইউএনও সকলের সহযোগিতা কামনা করেন এবং দ্রুত সমাধানের আশ্বাস দেন।

মত বিনিময়কালে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফিরোজ খাঁন, মহেশখালী প্রেসক্লাব সভাপতি আবুল বশর পারভেজ, সাধারণ সম্পাদক এম ছালামত উল্লাহ বিএ, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী আবু তাহের, অর্থ সম্পাদক মকছুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম তারেক রহমান, সাবেক সভাপতি জয়নাল আবেদীন, সাবেক সাংগঠনিক সম্পাদক এম রমজান আলী, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি এম বশির উল্লাহ, প্রচার ও দপ্তর সম্পাদক আব্দুর রশিদ, সাবেক সহ সভাপতি সিরাজুল হক সিরাজ, আমিনুল হক সদস্য সরওয়াার কামাল, নুরুল কাদের। এছাড়াও মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক অ.ন.ম হাসান, জনকন্ঠের প্রতিনিধি ফারুক ইকবাল, রিপোটার্স ইউনিটি সভাপতি মহেশখালী শাখা সিরাজুল মোস্তফা রুবেল, শিক্ষানবীস সংবাদকর্মী আব্দুল্লাহ শাহরিয়ার বাপ্পী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন