মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন নতুন চিকিৎসকের যোগদান

fec-image

মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেছেন, প্রধানমন্ত্রী বিশ্বের উন্নয়নের রোল মডেল প্রতিষ্ঠায় স্বীকৃতি প্রাপ্ত, চিকিৎসা সেবার উন্নয়নে ব্যাপক প্রশংসা অর্জন করেছেন। স্বাধীনতা উত্তরকালে বঙ্গবন্ধুর সরকারই প্রথম এ দেশের পল্লী অঞ্চলের সাধারণ মেহনতি মানুষের স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে, চিকিৎসা সেবাকে থানা পর্যায়ে পৌঁছে দেয়ার উদ্দেশ্যে থানা স্বাস্থ্য কমপ্লেক্স চালু করেছিলো, চিকিৎসকদের সরকারি চাকরিতে সম্মান ও মর্যাদার কথা বিবেচনা করে চিকিৎসকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত করেছিলেন যা দেশের চিকিৎসক সমাজ চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

তিনি আরও বলেন, তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য একটি কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা প্রবর্তন করে স্বাস্থ্য সেবাকে আরও প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিয়েছেন যা শুধু বাংলাদেশে নয় আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় ২০০১ সালে বিএনপি-জামায়াত সরকার নিছক দলীয় বিবেচনায়, প্রতিহিংসামূলকভাবে কমিউনিটি ক্লিনিক প্রকল্প বাতিল করে জনস্বার্থবিরোধী কাজ করে।

সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে, বর্তমান সরকার দায়িত্বগ্রহণের স্বল্পতম সময়ের মধ্যে ১৩ হাজার ৩৩৩টি কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন এবং গ্রামের জনসাধারণ’ তার সুবিধা ভোগ করছে। সেই সাথে এলাকার ডাক্তারদের কে নিজ এলাকায় পোষ্টিং দিয়ে সাধারন মানুষের স্বাস্থ্য সেবা বৃদ্ধি করেছে। আমরা চাই মহেশখালীর সন্তান নতুন ডাক্তারগণ এলাকার মানুষদের কে আরও ভালো ভাবে স্বাস্থ্যসেবা দিয়ে মহেশখালীর স্বাস্থ্যসেবার আমুল পরির্বতন করবে বলে আমি বিশ্বাস করি।

সোমবার (২৮ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে, ৪২তম নবাগত স্বাস্থ্য ক্যাডারদের বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডাঃ মাহাফুজুল হক, এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল ডাক্তার ও নার্স ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মহেশখালীতে সদ্য যোগদান করা ডাক্তাররা হলেন, মহেশখারী পৌরসভা পুটিবিলা গ্রামের ডাঃ মোহাম্মদ আজমল হুদা, হোয়ানক রাজুয়ার ঘোনা এলাকার ডাঃ রেজ্উাল করিম, ঢাকা সাভার এলাকার ডাঃ আতিকুল বাসার রনি, টাইঙ্গাইল সখিপুর এলাকার ডাঃ মো. সফিকুল ইসলাম, বড় মহেশখালীর মুন্সির ডেইল এলাকার এ এস এম সায়েম, ও তার স্ত্রী ঢাকার বাসিন্দা ডা. সাদিয়া খান, সুতরিয়া ধলঘাটার ডাঃ সৌরভ র্শমা জনি, কালারমারছড়ার আধারঘোনার ডাঃ হোসনে আরা খানম রিপা, বড় মহেশখালী জাগিরাঘোনার আব্দুল্লাহ আল রোমান, মাতারবাড়ির ডাঃ মোহাম্মদ আরমান কাদের । অনুষ্ঠানের শুরুতে তাদের ফুল দিয়ে বরণ করে নেন সাংসদ আশেক উল্লাহ রফিক সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মর্কতাগণ। উল্লেখ্য যে, যোগদানকৃত ১০জনের মধ্যে ৮ জনের বাড়ি মহেশখালী উপজেলাতে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন