মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামলীগ-বিএনপি‘র মর্যাদার লড়াই

10.11

মুজিবুর রহমান ভুইয়া : 

বিগত জাতীয় সংসদ নির্বাচন থেকে দুরে থাকা দেশের বৃহত্তর রাজনৈতিক দল বিএনপি বিগত উপজেলা নির্বাচনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে জয় লাভের ধারাবাহিকতা ধরে রাখতে মরিয়া বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে। আর শাসকদল আওয়ামলীগ বিগত উপজেলা নির্বাচনের পরাজয়ের শোধ নিতে তৎপর। সব মিলিয়ে আগামী ১৮ নভেম্বর মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন বড় দুই দলের জন্য মর্যাদার লড়াই।

আগামী ১৮ নভেম্বর মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো: রহমত উল্যাহ আনারস প্রতীক ও বিএনপি সমর্থিত প্রার্থী মো: হারুনুর রশীদ দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়াও বিএনপি (সমীরণ) গ্রুপের মো: বাদশা মিয়া মাইক প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে গণসংযোগ শুরু করেছেন প্রার্থীরা।

এদিকে দীর্ঘ দিন পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মাঝে উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। অন্যদিকে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে উঠে পড়ে মাঠে নেমেছে দেশের বড় দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির নেতা কর্মীরা। সব ধরনের দলীয় কোন্দল ভুলে উভয় দল তাদের দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগ করে যাচ্ছে।

এদিকে বেলছড়ি ইউনিয়নের তৃণমুল ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এ নির্বাচনে দুই প্রার্থীর মধ্যেই হাড্ডাহাডিড লড়াই হবে। নির্বাচনে কে জয়ী হবে তা এখনই নিশ্চিত করে বলতে পারছে না ভোটাররা। অন্যদিকে জয়ের ব্যাপারে আশাবাদী দুই দলেরই প্রার্থীরা।

১৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে সর্বমোট ৭ হাজার ৫‘শ ৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্র নিশ্চিত করেছে। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল পার্বত্যনিউজকে বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

প্রসঙ্গত, খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলাম চলতি বছরের ১০ জানুয়ারী মরণব্যাধী ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা গেলে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়। এরপর থেকে ১নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: রহমত উল্যাহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন