এমপি বদির ২মামলায় জামিন পেলেন কালের কণ্ঠ সম্পাদক ও প্রতিবেদক

download

স্টাফ রিপোর্টার : 

কক্সবাজারের ক্ষমতাসীন দলের এমপি আবদুর রহমান বদি ও তার ভাই মুজিবুর রহমানের দায়েরকৃত দু’টি ফৌজদারী মামলা থেকে কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন ও সিনিয়র রিপোর্টার আরিফুজ্জামান তুহিন সোমবার কক্সবাজার আদালতে আত্মসমর্পণ করে জামিন লাভ করেছেন।

সকাল সাড়ে ১১টার দিকে সম্পাদক ও প্রতিবেদক আদালতে স্বশরীরে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ জামিন মঞ্জুর করেন।

এমপি বদি গত ১১ জুন কক্সবাজারের ৩ নম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সম্পাদক ও জ্যেষ্ঠ প্রতিবেদকের বিরুদ্ধে বাংলাদেশ দণ্ডবিধির ৫০০/৫০১ (মানহানি) ধারায় মামলা করেন। মামলায় এমপি বদি অভিযোগ করেন গত ২৯ এপ্রিল কালের কণ্ঠের প্রথম পৃষ্টায় ‘ইয়াবার রাজা বদি’ শিরোনামে প্রকাশিত সংবাদে তার বিরুদ্ধে ইয়াবা পাচার, ইয়াবা সিন্ডিকেটের হোতা, সীমান্তের ইয়াবা গডফাদার ইত্যাদি লিখে মানহানি করা হয়। এই মামলার পরিপ্রেক্ষিতে আদালত সম্পাদক ও প্রতিবেদককে স্বশরীরে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

অপরদিকে, ২০১১ সালের ২৭ সেপ্টেম্বর কালের কণ্ঠে প্রধান শিরোনাম ‘বদনামের শেষ নেই এমপি বদির’ শীর্ষক সংবাদে টেকনাফের সরকারী স্থলবন্দর মিয়ানমারের চোরাই পণ্য খালাসের ঘাট, দমদমিয়ার বেসরকারী জাহাজঘাট ও সেন্টমার্টিন ঘাটের টোল আদায় থেকে শুরু করে ব্যবসা-বাণিজ্য সর্বত্রই এমপি বদির নিয়ন্ত্রণে এবং জঙ্গী সম্পৃক্ততায় অভিযুক্ত মুসলিম এইড নামের একটি এনজিও’র সাথে এমপি বদির সখ্যতার বিষয়টি উল্লেখ করা মানহানির অভিযোগ এনে ২০১১ সালের ২ অক্টোবর বদির ভাই মৌলভী মুজিবুর রহমান একই আদালতে সম্পাদক ইমদাদুল হক মিলন, জ্যেষ্ঠ প্রতিবেদক বিপ্লব রহমান, জ্যেষ্ঠ প্রতিবেদক তোফায়েল আহমদসহ চারজনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

দুই মামলায়ই সম্পাদক জামিন লাভ করেন এবং অন্যরা এর আগে জামিন নেন। কালের কণ্ঠের পক্ষে শুনানীতে অংশ নেন অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা, আশরাফ-উল-আলম, আয়াছুর রহমান, এস এম আবু তাহের, মো. ছৈয়দুল আলম, মোহাম্মদ আবদুল্লাহ, মোহাম্মদ জাকারিয়া প্রমূখ।

উল্লেখ্য, উভয় মামলার বাদী আদালতে হাজিরা দাখিল করলেও শুনানীর সময় তারা উপস্থিত ছিলেন না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন