কক্সবাজারে এখনও নিখোঁজ ৬ ট্রলারসহ ৩০ জেলে: ট্রলার মালিকদের স্মারকলিপি প্রদান

Pic_boat

স্টাফ রিপোর্টার : 

বঙ্গোপসাগর জলদস্যূরা কক্সবাজারের ৬ টি ট্রলারসহ ৩০ জেলেকে অপহরণ নিয়ে গেছে। এদের উদ্ধারসহ জলদস্যূ প্রতিরোধে কক্সবাজারের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে ফিশিং ট্রলার মালিক সমিতির নেতৃবৃন্দ।

সোমবার বেলা ২ টার দিকে কক্সবাজার ফিশিং বোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল খালেকের নেতৃত্বে কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন ও পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারক লিপিতে বলা হয়, গত কয়েকদিন ধরে বঙ্গোপসাগরে ১০ টি ট্রলার জলদস্যূদের কবলে পড়েছেন। এর মধ্যে এখনও ৬ ট্রলারসহ ৩০ জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ থাকা ট্রলার সমূহ হল কক্সবাজার শহরের এসএম পাড়ার হাবিব হোসেনের মালিকানাধিন এফবি ফারিয়া, টেকপাড়ার জাফর আলমের মালিকাধিন এফবি লিলি, মহেশখালীর আবদুর রশিদের মালিকাধিন এফবি সুমা, পাহাড়তলীর ওসমান গণির মালিকাধিন এফবি আল জব্বার, বাহারছড়া রেজাউল করিমের মালিকাধিন এফবি তানজিয়া, খুরুশকুলের মো. ইসহাকের মালিকাধিন এফবি হাসনা হেনা। এসব ফিশিং ট্রলারে ৩০ মাঝি মাল্লা রয়েছে।

স্মারকলিপি প্রদান শেষে কক্সবাজার ফিশিং বোট মালিক সমিতি সাধারণ সম্পাদক আবদুল খালেক জানান, বছরের পর বছর ধরে কক্সবাজারের জেলেরা অপহরণের শিকার হচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন দস্যুদের দমনে পুরোপুরিই ব্যর্থ হয়েছে। তাই যে কোন সময় সাংগঠনিকভাবে সাগরে মাছ ধরা বন্ধ করে দেয়ার সিদ্ধান্তও আসতে পারে বলে হুঁশিয়ারী দিয়েছে জেলা ফিশিং বোট মালিক সমিতির এই নেতা।

কক্সবাজার ফিশিং বোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান জানান, প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহন না করা হলে পরবর্তীতে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন