মহালছড়িতে জুম্ম জাতীয় শোক দিবস পালিত

00002

মহালছড়ি প্রতিনিধি : 

১৯৮৩ সালের ১০ই নভেম্বর বিপদগামী কিছু লোকের হাতে খাগড়াছড়ি’র পানছড়ির গভীর জঙ্গলে নিহত হয়েছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জে.এস.এস) প্রতিষ্ঠাতা ও সাবেক সাংসদ মানবেন্দ্র নারায়ন লারমা।

সোমবার সাবেক এই গেরিলা নেতার ৩১তম মৃত্যুবার্ষিকীতে পার্বত্য চট্টগ্রামের বেশ কয়েকটি পাহাড়ি সংগঠন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। তার মধ্যে খাগড়াছড়ির মহালছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম.এন.লারমা গ্রুপ) মহালছড়ি থানা শাখার উদ্যোগে ‘জুম্ম জাতীয় শোক দিবস’ পালন করা হয়। এই উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ৯টায় সংগঠনটির থানা শাখার কার্যালয়ের সামনে অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জে.এস.এস (এম.এন.লারমা গ্রুপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা, সাবেক ভাইস চেয়ারম্যান থুইহলাং মারমা ও জনসংহতি সমিতির নেতাকর্মীরা। এরপর প্রয়াত নেতা মানবেন্দ্র নারায়ন লারমার স্বরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। সকাল সাড়ে ১০টায় মানবেন্দ্র নারায়ন লারমার রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে এক স্বরণসভা অনুষ্ঠিত হয়।

স্বরণসভায় জে.এস.এস (এম.এন.লারমা গ্রুপ) মহালছড়ি থানা শাখার সভাপতি প্রিয় কুমার চাকমার সভাপতিত্বে ও রুপায়ন চাকমার সঞ্চলনায় বক্তব্য রাখেন জে.এস.এস (এম.এন.লারমা গ্রুপ) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক আরাধ্যপাল খীষা, সাংগঠনিক সম্পাদক কিরন চাকমা, মহালছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক সন্তোষময় চাকমা, তথ্য ও প্রচার সম্পাদক নয়ন জ্যেতি তালুকদার, পাহাড়ি ছাত্র পরিষদ থানা শাখার সভাপতি সুজন চাকমা, পার্বত্য মহিলা সমিতির থানা শাখার সাংগঠনিক সম্পাদক নিকা চাকমা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন