মাটিরাঙ্গায় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ‘গোমতি একাদশ’ চাম্পিয়ন ও ‘মৈত্রী একাদশ’ রানার্সআপ

1190

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুসলিমপাড়া তারুণ্য স্পোর্টিং ক্লাব আয়োজিত ‘মাটিরাঙ্গা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে’ বাবুপাড়ার মৈত্রী একাদশকে ৮-৭ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মাটিরাঙ্গা উপজেলার ঐতিহ্যবাহী ফুটবল দল গোমতি একাদশ। টুর্নামেন্টে সেরা খোলোয়াড় নির্বাচিত হয়েছে চ্যাম্পিয়ন গোমতি একাদশের খোলোয়ার রহমান, সেরা গোলরক্ষক বন্ধু জুনিয়র‘র আবু বকর ছিদ্দিক, সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছে ভুইয়া পাড়ার ইউনিটি ফ্রেন্ডস ক্লাব‘র ফরোয়ার্ড মো: মনির হোসেন।

হাজার হাজার ফুটবল প্রেমী দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল খেলায় দ্বিতীয়ার্ধের ২ মিনিটের মাথায় গোমতি একাদশের অতিথি খোলোয়াড় মো: আনিস দলের পক্ষে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। খেলার ৩২ মিনিটের মাথায় মৈত্রী একাদশের সুভাষ মারমা‘র ফ্রিকিক থেকে গোল পায় মৈত্রী একাদশ। ফলে খেলায় ১-১ গোলে সমতা তৈরী হয়।

খেলার নির্ধারিত সময়ে আর কোন গোলের দেখা পায়নি কোন দলই। ফলে খেলা ১-১ গোলে ড্র হয়। নির্ধারিত সময়ের পরে ২০মিনিট অতিরিক্ত খেলার সুযোগ পেলেও কোন দলই অতিরিক্ত সময়ে গোলের দেখা পায়নি। ফলে খেলা গড়ায় পেনাল্টিতে। রুদ্ধশ্বাস পেনাল্টিতে গোমতি একাদশ ৮-৭ গোলে মৈত্রী একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বৃহস্পতিবার বিকালে মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে ট্রফি তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: আবুল কাশেম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মো: আবু ইউসুফ মিয়া, মাটিরাঙ্গা উপজেলা যুলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম, গোমতি ইউনিয়নের চেয়ারম্যান মো: মনছুর আলীসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

হাজার হাজার ফুটবল প্রেমীদের উপস্থিতিতে শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচটি পরিচালনা করেন মাটিরাঙ্গার কৃতি ফুটবলার সোহেল আফজল বাবু। তাকে সহযোগিতা করেন ফুটবলার আবদুল্লাহ আল মামুন ও রুবেল হোসেন।

মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন, রানার্সআপ, তৃতীয় ও চতুর্থ স্থান অর্জন কারী দলের খেলোয়ারদের মাঝে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিশেষ পুস্কার প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল টুর্নামেন্টের উদ্বোধন করেন। লীগ পদ্বতিতে অনুষ্ঠিত এ খেলায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ষোলটি দল অংশ গ্রহণ করে। অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে অন্যতম হলো, গোমতি একাদশ, বাবুপাড়ার মৈত্রী একাদশ, বন্ধু জুনিয়র, ইউনিটি ফ্রেন্ডস ক্লাব, মুসলিমপাড়া একাদশ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন