মাটিরাঙ্গায় ঘুমন্ত ইউপিডিএফ নেতাকে স্বস্ত্রীক গুলি করেছে সন্ত্রাসীরা

download

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলার ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রীকে গুলি করেছে স্বশস্ত্র সন্ত্রাসীরা। উপজেলার তাইন্দংয়ের মহাজন পাড়ায় বুধবার রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা গেছে, রাতের খাবার শেষে মহাজন পাড়ার নিজেদের ঘরে অন্যদের সাথে ঘুমিয়ে পড়েন ইউপিডিএফ নেতা জ্যোতি বিকাশ চাকমা (৩৩) ও তার স্ত্রী রেমি চাকমা (২৮)। ঘটনার সময় স্বশস্ত্র সন্ত্রাসীরা ঘুমন্ত অবস্থায় তাদেরকে গুলি করে। এতে ইউপিডিএফ নেতা জ্যোতি বিকাশ চাকমার হাতে ও তার স্ত্রী রেমি চাকমার পিঠে গুলি লাগে।

ঘটনার পর পরই স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে প্রথমে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে খাগড়াছড়ি জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানেও অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকাল পৌনে ৭টায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সঞ্জীব ত্রিপুরা জানান, জখম গুরতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র সদস্যরা তাইন্দং বাজার থেকে বাড়িতে ফেরার পথে বাজার টিলার আলী আকবরের ছেলে মো: রিপন (২৩) নামে স্থানীয় এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাঈন উদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার কারণ জানা যায়নি। এ বিষয়ে গুলিবিদ্ধ ইউপিডিএফ নেতা জ্যোতি বিকাশ চাকমার মেয়ের জামাই মনিন্দ্র লাল চাকমা বাদী হয়ে মো: রিপনসহ একাধিক ব্যাক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মাটিরাঙ্গা থানার মামলা নং-৯, তারিখ-২৪/০৭/২০১৪ইং। তবে তদন্তের স্বার্থে আসামীদের নাম ও সংখ্যা জানাতে চাননি তিনি।

তবে স্থানীয় একাধিক সুত্র নিজেদের নাম প্রকাশ না করার শর্তে বলেন, ইউপিডিএফ নেতা জ্যোতি বিকাশ চাকমার ঘরে গুলির ঘটনায় পরিকল্পিত ভাবে বাঙ্গালীদের ফাঁসানো হচ্ছে। এঘটনা জেএসএস ঘটিয়ে থাকতে পারে বলেও সুত্রটি দাবী করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন