মাটিরাঙ্গায় দুই দিনের মধ্যে রেশন প্রদানের ঘোষণা

10.05

মাটিরাঙ্গা সংবাদদাতা: :

আগামী দুই দিনের মধ্যে মাটিরাঙ্গার ২৪টি গুচ্ছগ্রামের ৯ হাজার ২‘শ ৬৩ কার্ডধারীদের প্রাপ্য রেশন প্রদানের ঘোষনার মধ্য দিয়ে পূর্বনির্ধারিত অনশন কর্মসুচী শেষ হয়েছে। পূর্বনির্ধারিত ঘোষনা অনুযায়ী রোববার সকাল আটটা থেকেই রেশনকার্ডধারীরা জড়ো হতে থাকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে। সকাল সাড়ে আটটার দিকে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আনুষ্ঠানিকভাবে গণ-অনশন শুরু করে বাঙ্গালী গ্রচ্ছগ্রামের কয়েক হাজার রেশন বঞ্চিত কার্ডধারীরা।

এসময় উপজেলা পরিষদ মুক্তমঞ্চে রেশন প্রদানের দাবীতে মাটিরাঙ্গা উপজেলা রেশন আদায় সংগ্রাম পরিষদ’র সভাপতি শ্রমিক নেতা মো: হাফেজ পাটোয়ারী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সহ-সভপতি মো: ওয়ালী উল্ল্যাহ মেম্বার, সংগ্রাম পরিষদের যুগ্ম-সম্পাদক মো: আনিছুজ্জামান ডালিম, আইন বিষয়ক সম্পাদক মো: নুরুল ইসলাম নাহিদ, মো: আবদুল কাদের ডাক্তার, মো: সিরাজুল ইসলাম ডাক্তার, রেশন কার্ডধারী সুফিয়া বেগম, গুলবাহার বেগম প্রমুখ বক্তব্য রাখেন ।

বেলা সাড়ে বারোটার দিকে বক্তব্য রাখতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন সংগ্রাম পরিষদের যুগ্ম-সম্পাদক মো: আনিছুজ্জামান ডালিম। এসময় তাকে সেখানেই প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

এদিকে আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ নেতৃবৃন্দ। পৌনে একটার দিকে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারন সম্পাদক কমরেড মো: রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গণ-অনশন মঞ্চে গিয়ে অংশগ্রহণ করেন। এসময় কমরেড মো: রফিকুল ইসলাম এ আন্দোলনকে যৌক্তিক দাবী করে জনগনের প্রাপ্য রেশন অবিলম্বে প্রদানের দাবী জানান।

বেলা সোয়া ১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক অনশন স্থলে গিয়ে গুচ্ছগ্রামের প্রকল্প চেয়ারম্যান নিয়োগকে কেন্দ্র করে দায়ের করা রীট প্রত্যাহার হয়েছে জানান। পরে তিনি আন্দোলনকারীদের যার যার ঘরে ফিরে যাবার অনুরোধ করে বলেন আগামী ২/৩দিনের মধ্যে আপনারা আপনাদের প্রাপ্য রেশন পাবেন। এসময় রেশন প্রদানের ঘোষনা দিলে অনশনস্থলে উচ্ছাস দেখা যায়। পরে তিনি ষাটোর্ধ বৃদ্ধা ছেমন আরা বিবি-কে জুস খাইয়ে অনশন ভাঙ্গেন।

এসময় রেশন আদায় সংগ্রাম পরিষদ’র সভাপতি মো: হাফেজ পাটোয়ারী এ বিজয়কে আমজনতার বিজয় দাবী করে বলেন, আজ আমরা আমাদের দুই মাসের আন্দোলনের স্বার্থকতা পেয়েছি। তিনি অদুর ভবিষ্যতেও রেশন প্রদান নিয়ে যেকোন ধরনের ছল-চাতুরী করা হলে একইভাবে প্রতিহত করা হবে।

প্রসঙ্গত, মাটিরাঙ্গা উপজেলার ২৪ টি গুচ্ছগ্রামে নতুন প্রকল্প চেয়ারম্যান নিয়োগের পর সাবেক প্রকল্প চেয়ারম্যানদের পক্ষ নতুন চেয়ারম্যান নিয়োগের বিরোধীতা করে থেকে হাইকোর্টে রিট করলে অক্টোবর মাস থেকে রেশন প্রদান স্থগিত রয়েছে। ফলে গুচ্ছগ্রামের ২৪ টি গুচ্ছগ্রামের ৯ হাজার ২‘শ ৬২ রেশনকার্ডধারী পরিবারে অভাব-অনটন জেকে বসেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন