মাটিরাঙ্গায় ফুলেল শুভেচ্ছায় সিক্ত কংজরী চৌধুরী বললেন, ‘আমি মাটিরাঙ্গারই সন্তান’

01.04

মুজিবুর রহমান ভুইয়া :

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণের পর নিজ উপজেলা মাটিরাঙ্গায় স্বল্প পরিসরেই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন কংজরী চৌধুরী। বুধবার সকালের দিকে দায়িত্বভার গ্রহণের পর প্রথমবারের মতো নিজের বাড়ি গুইমারা যাবার পথে মাটিরাঙ্গা উপজেলা পরেষদে চা-চক্রে মিলিত হন জেলা পরিষদের এ শীর্ষ ব্যাক্তি।

তিনি মোটরশোভাযাত্রা সহকারে মাটিরাঙ্গা পৌঁছলে তাকে প্রথমেই ফুল দিয়ে বরণ করে নেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। এরপরপরই খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদ্য দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান কংজরী চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু। মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের পক্ষ থেকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরপর তিনি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বিভিন্ন বিভাগীয় প্রধান, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সাথে চা-চক্রে মিলিত হন।

এর আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদ্য দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান কংজরী চৌধুরী নিজেকে মাটিরাঙ্গা উপজেলার সন্তান দাবী করে এখানকার উন্নয়নকে অগ্রাধিকার দেয়া হবে উল্লেখ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুকম্পা আর মাননীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা‘র সুদুর প্রসারী নেতৃত্বের কারণেই আমি চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছি। আমি ব্যর্থ হলে এর দায়-দায়িত্ব মাননীয় সংসদ সদস্যসহ আওয়ামী লীগের কাঁধে বর্তাবে। তাই তিনি দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, উপজেলা সমবায় কর্মকর্তা প্রভাকর চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়াসহ পদস্থ বিভাগীয় প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও নির্বাচিত জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী মাটিরাঙ্গার বিনোদনমূলক পার্ক জলপাহাড় পরিদর্শন করেন। এসময় তিনি মাটিরাঙ্গায় বিনোদনমূলক পার্ক গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল-কে ধন্যবাদ জানিয়ে জলপাহাড়‘র অসমাপ্ত কাজ সমাপ্ত করার অঙ্গীকার করেন। এসময় তিনি জলপাহাড়‘র বিভিন্ন দিক সম্পর্কে খোঁজখবরও নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন