মাটিরাঙ্গায় শিশু ও নারী উন্নয়ন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা: অসামাজিক কর্মকাণ্ড প্রতিরোধে শপথ

31.08.2016_Matiranga NEWS Pic

নিজস্ব প্রতিবেদক:

‘শিশু ও নারী উন্নয়নে যোগযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়ে) শীর্ষক প্রকল্পের (জিওবি) খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সমন্বয়ে রামগড় তথ্য অফিসের উদ্যোগে ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা মাটিরাঙ্গার গোমতি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

গোমতি ইউনিয়ন পরিষদ নব-নির্বাচিত চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন‘র সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন রামগড় তথ্য অফিসার মো: আতাউর রহমান।

যৌতুক ও বাল্যবিবাহ বন্ধের ব্যাপারে জনসচেতনতা বৃদ্ধি করার উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, নারীদের উন্নয়নে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বাল্যবিবাহ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যাসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা জনগণকে জানাতে কর্মশালায় অংশগ্রহনকারীদের প্রতি আহবান জানান।

মিস রুনু আকতার‘র সঞ্চালনায় দিনব্যাপী কর্মশালায় মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, ইউপি সদস্য কাজী জাফর আহাম্মদ, মো: শাহজাহান সিরাজ, নারী সমাজকর্মী রোজি আকতার প্রমূখ বক্তব্য রাখেন। দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালায় স্থানীয় বিভিন্ন স্কুলের শিক্ষক, সাংবাদিক, নির্বাচিত জনপ্রতিনিধি, ইমাম ও এনজিওকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।

পরে বাল্যবিবাহ, যৌতুক, মাদক ও জঙ্গীবিরোধী কর্মকাণ্ড প্রতিরোধে নিজেকে ও সমাজকে সম্পৃক্ত রাখার প্রত্যয়ে অংশগ্রহণকারীদের শপথ পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন