মানিকছড়িতে অর্থ সংকটে থমকে আছে মাদরাসা ভবণ নির্মাণ কাজ

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার দক্ষিণ নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা উন্নয়নে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ২০১৯-২০ অর্থবছরে বরাদ্দকৃত ৪তলা বিশিষ্ট ভবণ নির্মাণ কাজ অর্থ সংকটে তা থমকে আছে। ফলে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত, জেডিসি, দাখিল পরীক্ষা নিতে গিয়ে প্রতিষ্ঠান প্রধানকে বেগ হচ্ছে।

প্রতিষ্ঠান প্রধান ও প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় অধ্যয়নরত সাড়ে পাঁচ শতাধিক শিক্ষা নিয়ে পাঠদান ও জেডিসি, দাখিল পরীক্ষার কেন্দ্র থাকায় ভবন সংকটে রয়েছে মাদরাসাটি।

ফলে গত ২০১৯-২০ অর্থবছরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, খাগড়াছড়ি অফিস থেকে ৪তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণে প্রায় ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে দরপত্র আহ্বান করা হয়। কিন্তু ভবণের পিলার( একতলা) করার পর কাজ বন্ধ রেখে ঠিকাদার চলে যান। কাজ বন্ধ হওয়ার দুই অতিবাহিত হলেও কাজ শুরু না হওয়ায় পিলারের বাইরে থাকা রড ও পূর্বের কাজগুলো নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মো. বেলাল উদ্দীন বলেন, মাদরাসায় ভবন নির্মাণ দেরী হওয়ায় শ্রেণী কার্যক্রম ও জেডিসি, দাখিল পরীক্ষার কেন্দ্র পরিচালনা করা কঠিন হয়ে পড়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মোস্তফা জানান, মূলত অফিসিয়াল কারণেই কাজটি এত দিন বন্ধ ছিল। খুব শীঘ্রই কাজ শুরু করতে ঠিকাদারকে বলা হয়েছে। আশা করছি ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু করা যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন