চাকরি জাতীয়করণের দাবিতে

মানিকছড়িতে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর মানববন্ধন

fec-image

মাধ্যমিক স্কুল-মাদরাসায় কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে ঢাকায় শিক্ষক-কর্মচারীদের চলমান আন্দোলনের প্রতি একাত্বতা প্রকাশ করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় সকাল ৯ টায় উপজেলার খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে ( ভূঁইয়া মার্কেট) মানববন্ধনে মিলিত হয় মাধ্যমিক স্কুল-মাদরাসার অর্ধশত শিক্ষক-কর্মচারী।

“এক দফা, এক দাবী ” এই স্লোগানে সকল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর চাকরী জাতীয়করণ চাই । এই সম্বলিত ব্যানার, ফেস্টুন ও পোস্টার হাতে শিক্ষক-কর্মচারীরা আধা ঘণ্টাব্যাপি মানববন্ধনে দাঁড়িয়ে ঢাকায় চলমান আন্দোলনের প্রতি একাত্বতা প্রকাশ করেন।

পরে যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল কালাম আজাদ, বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ ও দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাও. মো. বেলাল উদ্দীন বক্তব্য রাখেন।

তাঁরা বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি অনেক পুরনো হলেও বার বার সরকার এটি অগ্রাহ্য করে এড়িয়ে যাওয়ায় বৈশ্বিক মহামারী পরবর্তী দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে শিক্ষক-কর্মচারীরা দূর্বিসহ জীবনযাপন করছে। অথচ বেসরকারি স্কুল-মাদরাসার আয় সরকারিখাতে নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ করা সময়ের দাবিতে পরিনত হয়েছে। অন্যথায় এসব শিক্ষক-কর্মচারীরা না খেয়ে মরতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপিওভুক্ত, কর্মচারি, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন