রাজস্থলীতে এমপিওভুক্ত হলো ২টি শিক্ষা প্রতিষ্ঠান

fec-image

বুধবার (৬ জুলাই) সরকার দেশের ১১২২টি মাধ্যমিক ও ৬৬৬টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত করণের আদেশ জারি করেন। বহুল কাঙ্খিত এই এমপিও আদেশে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। এর মধ্যে নিম্ন মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হয়েছেন ঘিলাছড়ি ইউনিয়নের ঘিলাছড়ি নিম্ন মাধ্যমিক ও মাথুইপ্রু হেডম্যান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিষ্ঠান ২টি এমপিওভুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীসহ রাঙ্গামাটি পার্বত্য আসনের মাননীয় সাংসদ দীপংকর তালুকদার মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি মাননীয় জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে, যাদের ঐকান্তিক প্রয়াসে বিশেষ করে ঘিলাছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও তাইতং পাড়ায় মাথুইপ্রু হেডম্যান বিদ্যালয় এমপিওভুক্তি সম্ভব হয়েছে।

এছাড়া রাজস্থলীর শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তির প্রয়োজনীয়তা তুলে ধরে গণমাধ্যমে বিভিন্ন সময় প্রকাশিত সংবাদ গুলোর কথা আমরা কৃতজ্ঞতাভরে স্মরণ করছি। আমি নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠান প্রধান ও অন্যান্য অংশীজনদেরকে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে আরও আন্তরিক হওয়ার আহবান জানাচ্ছি। এই এমপিও আদেশের ফলে এসডিজি ৪ অর্জনের পথে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে বাংলাদেশ।

ঘিলাছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজল কুমার তনচংগ্যা তার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপিওভুক্ত, প্রতিষ্ঠান, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন