মানিকছড়িতে প্রশাসনের অনুমতি ছাড়াই যুব ছাত্র ও ভূমি রক্ষা কমিটির মানববন্ধন

03

মানিকছড়ি প্রতিনিধি:

নিরাপত্তার অজুহাতে ভুমি বেদখল বন্ধ, মনাদং পাড়ায় পাহাড়ী রেকডিয়ও ভোগ-দখলকৃত জায়গা দখল করে সেনাক্যাম্প স্থাপনের প্রতিবাদে গতকাল ৫ নভেম্বর বৃহস্পতিবার উপজেলার সিএনবি এলাকায় মানববন্ধন কর্মসুচী পালন করেছেন মানিকছড়ি ছাত্র-যুব ভূমি রক্ষা কমিটি। সকাল সাড়ে ১০টা থেকে লক্ষীছড়ি ও মানিকছড়ির বিভিন্ন এলাকা থেকে আসা পাঁচ শতাধিক উপজাতি নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন।

প্রশাসনের অনুমতি না থাকায় শুরুতে আইনশৃংখলা বাহীনির পক্ষ থেকে বাধাঁ প্রদান করা হলেও দুপুর পৌনে ১২টায় শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

মানিকছড়ি কলেজের শিক্ষার্থী রেশমী মারমার সঞ্চালনায় সংক্ষিপ্ত পথ সভায় বক্তব্য রাখেন মানিকছড়ি ভুমি রক্ষা কমিটির সদস্য শুভধন চাকমা, সিন্দুকছড়ি যুব সমাজ কমিটির সভাপতি মনু মারমা, দুচ্ছড়ি পাড়া সমাজ কমিটির সদস্য শান্তিময় চাকমা, কলেজ ছাত্রী ললিতা চাকমা প্রমুখ।

পুর্বানুমতি ছাড়া মানববন্ধন কর্মসুচী পালন সম্পর্কে জানতে চাইলে মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা যুথিকা সরকার বলেন, কর্মসুচীর শুরুতে বাঁধা প্রদান করা হলেও পর্যাপ্ত নিরাপত্তা বাহীনির সদস্য না থাকায় ১৫ মিনিটের জন্য বিশেষ সুযোগ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন