মানিকছড়িতে সন্ত্রাসী হামলায় নিহত শিক্ষক চিংসামং চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলী

fec-image

সন্তান সম্ভাবা স্ত্রী ঘরে রেখে ২০১৪ সালের ৬ ডিসেম্বর সশস্ত্র সন্ত্রাসীর ব্রাশফায়ারে নির্মমভাবে নিহত হয়েছিলেন মানিকছড়ি’র কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, সাবেক ছাত্রলীগ সভাপতি ও আওয়ামী লীগের সহ-সভাপতি চিংসামং চৌধুরী। আজ নিহতের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। ফলে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটিকে স্মরণ করছে উপজেলা আওয়ামী লীগ ও মারমা উন্নয়ন সংসদ এবং শিক্ষক-শিক্ষার্থীরা।

২০১৪ সালের ৬ ডিসেম্বর রাতে উপজেলার সদরস্থ রাজপাড়ায় জেএসএস কার্যালয়ে আড্ডারত অবস্থায় নির্মমভাবে উপজাতি সশস্ত্র সন্ত্রাসীর ব্রাশফায়ারে নিহত হয় কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও আ.লীগ নেতা চিংচামং চৌধুরী। সদ্যবিবাহিত সন্তান সম্ভাবা স্ত্রী থুইম্রাউ মারমাকে অকালে বিধবা করে চিরবিদায় নিতে হয় সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক ও রাজনীতিবিদ চিংচামং চৌধুরীকে। ঘটনার পর খাগড়াছড়ি তথা পার্বত্য জনপদে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদের ঝড় উঠে।

আর প্রতিবছর তার মৃত্যুবার্ষিকী এলে মারমা সংসদ ও বিদ্যালয় কর্তৃপক্ষ এবং আওয়ামী লীগ পরিবারের পক্ষ থেকে দিবসটি উদযাপন করা হয় নানা আয়োজনে। আজ ৬ ডিসেম্বর সকালে নিহতের শেষ কর্মস্থল কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটিকে স্মরণ করছেন উপজেলা আওয়ামী লীগ ও মারমা উন্নয়ন সংসদ এবং শিক্ষক-শিক্ষার্থীরা।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ মাঈন উদ্দীন ছাত্রলীগ নেতৃবৃন্দকে নিয়ে নিহতের স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণ করেন। পরে উপজেলা মারমা উন্নয়ন সংসদ এর সভাপতি ও বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক নিহতের সহকর্মী মংশেপ্রু মারমা সংগঠনের নেতা-কর্মী ও শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণসহ ধর্মীয় নানা আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন। এ সময় নিহতের স্ত্রী থুইম্রাউ মারমা ও একমাত্র শিশু কন্যা হ্লামেচিং চৌধুরী(৫) উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন