যথাযোগ্য মর্যাদায় নানিয়ারচরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী পালন

fec-image

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা, বৃক্ষরোপণ, পুরস্কর বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ই আগস্ট) সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ সংলগ্ন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পি চাকমা, থানার ওসি সুজন হালদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার ও বীর মুক্তিযোদ্ধা মঈনুল হকসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে অতিথিরা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় যোগ দেন। সভার শুরুতে বঙ্গবন্ধুর জীবন লেখার উপর ভিত্তি করে নির্মিত প্রামাণ্যচিত্র (এনিমেটেড ভিডিও) প্রদর্শন করা হয়।

বক্তব্যে অতিথিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহনানের অনাড়ম্বর জীবন, ছয়দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, স্বাধীনতার ঘোষণা ও ১৫ই আগস্টে স্বপরিবারের হত্যাসহ বঙ্গবন্ধুর জিবনী সম্পর্কে আলোচনা করেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা ইসলামিক ফাউন্ডেশন, নানিয়ারচর সদর ইউনিয়ন, সাবেক্ষ্যং, ঘিলাছড়ি ও বুড়িঘাট ইউনিয়ন পরিষদ।

এছাড়াও নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, উপজেলা পর্যায়ে কোরআন খতম ও দোয়া মাহফিল, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হামদ-নাত, চিত্রাঙ্কন, রচনা ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ কর হয়।

৮ জন যুবকের মাঝে ৪ লাখ টাকা যুব ঋণ বিতরণ, এবং বাদ জোহর নানিয়ারচর ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন