রাঙামাটিতে অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন

fec-image

দুর্গম এলাকায় বসবাসরত হত দরিদ্রদের সুবিধার্তে রাঙামাটি জেলা প্রশাসন অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান করবেন। এ ধারাবাহিকতায় শুক্রবার (৫ আগস্ট) সকালে জেলা প্রশাসনের মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধ শেখ কামাল এঁর জন্মদিনে অনলাইন উত্তরাধিকার সনদ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। এ আগে অনলাইন উত্তরাধিকার সনদ প্রদান সংক্রান্ত কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে ২ আগস্ট দুপুরে প্রেস ব্রিফিং করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

সভায় বলা হয় জমির মালিকানা পরিবর্তনসহ নানাবিধ কার্যক্রমে জেলা প্রশাসন কর্তৃক প্রদত্ত উত্তরাধিকার সনদের প্রয়োজন হয়। এ সনদের জন্য দুর্গম এলাকা থেকে এসে আবেদন করতে হয়। এছাড়াও সম্পূর্ণ কাজটি সম্পাদানে আরও কয়েকবার জেলা ও উপজেলা সদরে উপস্থিত হতে হয়। জেলা প্রশাসন দুর্গম এলাকায় বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর কথা ভেবে সেবাটি জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে অনলাইন কার্যক্রমে যাত্রা শুরু করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আল-মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাঙামাটি সদর সার্কেল জাহিদুল ইসলামসহ প্রশাসন এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনা সভায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনলাইন, উত্তরাধিকার সনদ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন