রাঙামাটিতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

Picture 15-10-14-05

স্টাফ রিপোর্টার:
রাঙামাটিতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা সমাজসেবা উপ-পরিচালক আলপনা চাকমা, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ বিনোদ শেখর চাকমা, প্রতিবন্ধী ও পূর্নবার্সন কেন্দ্রের সাধারণ সম্পাদক নূরুল আবছার, বিশিষ্ট সমাজ সেবক শাহ ফারুক, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হুমায়ন কবির প্রমূখ

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, প্রতিবন্ধীদের শিক্ষার আলোয় আলোকিত করতে জেলা পরিষদ হতে সাপছড়িতে জায়গা নির্ধারণ করা হয়েছে খুব শীর্ঘই স্কুল ও হোস্টেল নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি বলেন, শিক্ষিত প্রতিবন্ধীরা দেশের উন্নয়নে অগ্রণী ভ’মিকা রাখবে। বোঝা না ভেবে তাদের সম্পদে পরিনত করতে সকলের সহযোগিতা করার আহবান জানান।

পরে জেলা পরিষদের চেয়ারম্যানের নিখিল কুমার চাকমা ব্যাক্তিগত ও বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান হতে ৫জন দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে নগদ ৫শত টাকা ও সাদাছড়ি বিতরণ করে। এর আগে দিবসটি উপলক্ষে রাঙামাটি শহরে র‌্যালী বের করা হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন