রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের দাবীতে কাউখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত

Rangamati  Pic,2

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবীতে কাউখালীতে মানববন্ধন, গণস্বাক্ষর গ্রহণ ও প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান কর্মসূচী পালন করেছে, কাউখালী উপজেলা মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদ। গতকাল সোমবার সকাল ১০টায় সোমবার সকাল ১০টায় কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গনে রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

সংগ্রাম পরিষদের আহবায়ক মুহাম্মদ জিয়াউর রহমান জুয়েলের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা বেতবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ কালা মিয়া, উপজেলা ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম, কাউখালী কাঠ সমবায় সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম, যুবদলের সভাপতি মোঃ আবুল হাশেম, উপজেলা কলেজ ছাত্রদলের সভাপতি মোঃ আবদুল্লাহ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ মাইন উদ্দিন প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জ্এেসএস) ও ইউপিডিএফ প্রকাশে পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজে বাধা সৃষ্টি করছে। তাছাড়া এসব পাহাড়ি আঞ্চলিক রাজনৈতিক দলগুলো পার্বত্যাঞ্চলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজে বাধাগ্রস্থ করে পাহাড়ে বসবাসরত সুবিধা বঞ্চিত মানুষগুলোর অধিকার ক্ষুন্ন করছে।

বক্তারা আরো বলেন, পার্বত্যবাসীর দীর্ঘদিনের দাবী রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন। যাতে পার্বত্যাঞ্চলের ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষার সুযোগ পায়। কিন্তু কিছু অসাম্প্রদায়িক ও উগ্রসশস্ত্র গোষ্ঠী উঠে পড়ে লেগেছে। যাতে পার্বত্যাঞ্চল উন্নত না হয়। পাহাড়ের মানুষ পিছিয়ে থাকে। তাদের সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে হাজার হাজার পাহাড়ী-বাঙ্গালী মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন এবং এর শিক্ষা কার্যক্রম দ্রুত চালুর দাবীতে আজ মাঠে নামতে বাধ্য হয়েছে। অবিলম্বে রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চালু করে সরকারের উন্নয়নমূলক কাজে বাধাদানকারী ব্যক্তিদের বিচারের আওতায় আনার দাবী জানানো হয়।

পরে সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবরে চার দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয় এই সংগঠনের নেতারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন