রাঙামাটিতে মোমবাতি কারখানায় আগুন লেগে মৃত্যু ১, আহত ১

image_39663

রাঙামাটি সংবাদদাতা:

রাঙামাটিতে একটি মোমবাতি কারখানায় আগুন লেগে পুড়ে মারা গেছেন কারখানার মালিক হাসানের মা রহিমা বেগম (৬০)। তার শরীর আগুনে পুড়ে অঙ্গার হয়ে গেছে। এছাড়া রহিমা বেগমের মেয়ে পপি আক্তার (১৪) গুরুতর আহত হয়েছে। তার অবস্থা আশংকাজনক। তাকে প্রথমে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তির পর চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে শহরের ভেদভেদী মুসলিমপাড়ায় এ মর্মান্তিক অগ্নিকান্ড ঘটে। আগুনের সূত্রপাত কারখানার কেমিকেল থেকে বলে ধারণা করা হচ্ছে। জানা গেছে, ওই কারখানায় মোমবাতি ও ধূপবাতি বানানো হতো। কারখানার ভেতরে মোমবাতি তৈরির সময় ব্যবহার করা কেমিকেল থেকে আকস্মিক আগুন জ্বলে ওঠে। আগুন নিমিষেই কারখানার গোটা ঘরসহ পাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। সে সময় ঘরের ভেতর থাকা রহিমা বেগম আটকে পড়ে আগুনে ঝলছে যান। বের হতে না পারায় মুহূর্তেই আগুনে পুড়ে অঙ্গার হয়ে তার মৃত্যু হয়। এছাড়া ঘরের ভেতর থাকা তার মেয়ে পপি আক্তার আগুনে পুড়ে যায়। তাকে উদ্ধার করে

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তির পর অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হয়। এদিকে আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের লোকজন। রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেছেন। রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানান, আগুনের সূত্রপাত কারখানার কেমিকেল থেকে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ অগ্নিকান্ডের ক্ষতির পরিমাণ কয়েক লাখ টাকা হতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন