রাঙামাটিতে শিল্পকলা একাডেমির বর্ষপূর্তি

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিতে শিল্পকলা একাডেমির বর্ষপূর্তি পালিত হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

এদিকে ওইদিন জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

জেলা পরিষদ সদস্য ও জেলা শিল্পকলা একাডেমির আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহান-এর সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনী আক্তার, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভা.) রূপনা চাকমা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল বক্তব্য।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত শিক্ষক মিলন ধর।

বৃষকেতু চাকমা বলেছেন, বাঙ্গালির হাজার বছরের ঐতিহ্যময় শিল্প-সংস্কৃতির বিকাশ, চর্চা এবং সংরক্ষণের স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি’ ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি বাংলাদেশের শিল্প সংস্কৃতি বিকাশের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান এবং প্রতিভাবান শিল্পী তৈরির অপার সম্ভবনার একটি ক্ষেত্র। এখান থেকেই গুনী শিল্পীরা উঠে এসেছে।

আলোচনা সভা শেষে কেক কেটে বর্ষপূর্তি উৎযাপন এবং পরে জেলা শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন