রাঙামাটিতে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল সমাবেশ

 

আলমগীর মানিক, রাঙামাটি :

বিএনপির শীর্ষস্থানীয় পাঁচ নেতাসহ দেশব্যাপী ১৮দলীয় জোটের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার করে অমানুষিক নির্যাতনের প্রতিবাদ ও আটককৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে  কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে শনিবার রাঙামাটিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বিএনপি ও সমমনা দলগুলোর নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় শহরের কলেজ গেইট এলাকায় বিপুল সংখ্যক নেতাকর্মীকে সাথে নিয়ে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশের নেতৃত্ব দেন রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান ও জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এডভোকেট মামুনুর রশিদ মামুন।

এসময় আরো উপস্তিত ছিলেন, নানিয়ারচর উপজেলা বিএনপির সভাপতি এজজাজ নবী রেজা, বিএনপি নেতা বাচ্চু মিয়া, কেন্দ্রীয় যুবদলের সদস্য রিংকু চাকমাসহ অংগ সগযোগি সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে বিক্ষোভ মিছিলটি কলেজ গেইট থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই এলাকার বটতলায় এসে সমাবেশে মিলিত হয়। এদিকে শহরের প্রবেশ মুখ ভেদভেদী বাজারে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকে সাইফুল ইসলাম পনির, যুবদল নেতা মিন্টু, এলাডিপির সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম মিন্টু, ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল আউয়ালসহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে শহরের গুরুত্বপূর্ণ এলাকা তবলছড়িতে বেশ বড়সড় বিক্ষোভ মিছিল করেছে বিএনপিসহ অংগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। সন্ধ্যা সাড়ে ছয়টায় তবলছড়ির কোতয়ালী থানার সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজারস্থ বটতলায় এসে সমাবেশে মিলিত হয়।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব জহির আহাম্মদ সওদাগর, রাঙামাটি পৌরসভার মেয়র ও নগর বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ভূট্টো, বিএনপি নেতা ও অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা কর্ণেল মনিষ দেওয়ান, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আবুল হোসেন বালি, জেলা বিএনপিরসহ সাংগটনিক সম্পাদক শহীদ চৌধুরী, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, ছাত্রদলের সভাপতি আবু সাদৎ মোঃ সায়েমসহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া শহরের বেশ কয়েকটি এলাকায় এবং বিভিন্ন উপজেলায় প্রায় একই দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

প্রায় সবগুলো সমাবেশ থেকেই বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ক্ষমতাকে ধরে রাখতে বিরোধীদলের নেতাকর্মীদের উপর দমন নিপীড়নসহ রাজপথের আন্দোলনকে বানচাল করতে স্ট্রীম রোলার চালাচ্ছে। রাঙ্গামাটিতে পুলিশের হামলায় শতাধিক বিএনপির নেতা কর্মী আহত ও দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরেরও নিন্দা জানিয়ে বক্তারা পুলিশ প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার জন্য অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন