কেন্দ্রীয় নেতাকর্মীদের আটক ও রিমান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপি’র বিক্ষোভ

DSCF4154

মোঃ আবুল কাসেম, খাগড়াছড়ি থেকে :

৮৪ ঘন্টার হরতাল চলাকালে নেতাকর্মীদের উপর হামলা-মামলা গ্রেফতার ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আটক ও রিমান্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে খাগড়াছড়ি জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা নেতৃত্বে জেলা বিএনপি’র কার্যালয় হতে আজ শনিবার সকাল ১১টায় খাগড়াছড়ি পৌর শহরে বিক্ষোভ মিছিল বের হয়ে শাপলা প্রদক্ষিণ শেষে ভাঙ্গাব্রীজ ঘুরে একই স্থানে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় ও জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক পাজেপ চেয়ারম্যান মণীন্দ্র লাল ত্রিপুরা, জেলা যুবদলের সভাপতি দাউদুল ইসলাম ভূইয়া সহ প্রমূখ। মিছিলে, জেলা বিএনপি, পৌর বিএনপি, উপজেলা বিএনপি, জেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, বাস্তহারাদল, তাঁতীদল, মুক্তিযুদ্ধের প্রজন্ম দলসহ জেলা মহিলা দলের নেতৃবৃন্দ

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ প্রধামন্ত্রীর খাগড়াছড়ি সফর নিয়ে ব্যাপক সমালোচনা করে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দু’দুই বার ক্ষমতায় এসেছেন। তিনি ক্ষমতায় আসার পূর্বে পাহাড়ীদের ভোট পাওয়ার জন্য শান্তি চুক্তি পূর্ণ বাস্তবায়ন করবেন বলে আশা দিয়ে থাকে। অথচ তিনি শান্তিচুক্তি বাস্তবায়নে আন্তরিক নয়। বরং তিনি এবারও খাগড়াছড়িতে সফর করে জনসভার নামে নির্বাচনী সভা করেছেন। তিনি পাহাড়ীদের আবারও ধোঁকা দিচ্ছেন। নেতৃবৃন্দ আরও বলেন, পুলিশ ও সরকারী কর্মকর্তা দিয়ে আন্দোলন বানচাল করা সম্ভব না, বরং পুলিশ দিয়ে নেতাকর্মীদের আটক করলে আন্দোলন আরও বেশী তীব্রতর হয়। অবিলম্বে আটককৃতদের মুক্তি দেয়া না হলে খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে ও কেন্দ্রীয় ঘোষনা আসলে অসহযোগ আন্দোলনে খাগড়াছড়ি জেলা বিএনপি প্রস্তুত বলে নেতৃবৃন্দ হুশিয়ারী দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন