রাঙামাটি শহরে জগদ্ধাত্রী মহোৎসবকে ঘিরে সক্রিয় জুয়াড়ীচক্র: শঙ্কিত ধর্মপ্রাণ জনতা

image_1065_262805.gif

রাঙামাটি প্রতিনিধি:
রাঙ্গামাটির কোর্ট বিল্ডিং এলাকায় ৪দিনব্যাপী জগদ্ধাত্রী পূজা ও মহোৎসবকে ঘিরে কমিটির পক্ষ থেকে বিভিন্ন ধর্মীয় কর্মসূচী নেয়া হলেও প্রতিবারের ন্যায় এবারও জগদ্ধাত্রী পূজা ও মহোৎসব উদযাপন কমিটিকে তোয়াক্কা না করে জুয়ার আড্ডা বসিয়েছে সরকার সমর্থক জুয়ারীরা। গতবছর জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে বিশাল রক্তক্ষয়ী সংঘর্ষ হলেও এবারও জুয়ারীদের এই জুয়ার আয়োজনে ভীত এলাকার ধর্মপ্রাণ সনাতন ধর্মীরা। ধর্মীয় বড় একটি উৎসবে ধর্মপ্রাণ মানুষের অনূভূতিকে আঘাত করে জুয়ারীদের এরকম জুয়ার আয়োজনে বিব্রত সাধারন ধর্মপ্রান মানুষেরা।

এবারের মহোৎসব উপলক্ষে মেলায় বসা বিভিন্ন দোকানদার ও জুয়ার আসর বসানোর জন্য সরকার দলীয় যুবলীগের প্রভাবশালী নেতার ছোট ভাই অন্তত বিশ লাখ টাকা চাদাঁবাজি করেছে বলে খোঁজ নিয়ে জানা গেছে। তার এই চাঁদাবাজির প্রতিবাদ করার সাহসও পাচ্ছে না কেউ। এরই মধ্যে বেশ কয়েকজন সুশীল সমাজের প্রতিনিধিকে এই সরকারদলীয় নেতার পক্ষ থেকে মোবাইলে হুমকিও দেওয়া হয়েছে বলে জানা গেছে।

মন্দিরের পাশে রাঙ্গামাটি চতুর্থ শ্রেণী কর্মচারী ক্লাবের নীচে বিশাল আয়োজন করে বিভিন্ন রকমের জুয়ার আসর বসিয়েছে একটি সিন্ডিকেট। সেখানে দৈনিক বিশাল অংকের টাকার বিনিময়ে বসানো হয়েছে বিভিন্ন আইটেমের জুয়াখেলা। এতে জুয়ার আয়োজক সিন্ডিকেটের পকেট ভারী হলেও সাধারন মানুষকে জুয়ার মাধ্যমে সর্বশান্ত করা হচ্ছে।

গত বছর জুয়াখেলাকে কেন্দ্র করে কোর্ট বিল্ডিং এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছিল। মহোৎসবে আসা অনেকে নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ধর্মীয় বিশাল এই আয়োজনের পাশে এ ধরনের জুয়া খেলা অত্যন্ত বিব্রতকর তা অবিলম্বে বন্ধ করা উচিৎ।

এ বিষয়ে মহোৎসব উদযাপন কমিটির নেতারা বলেছেন, প্রত্যেকবার মহোৎসবের অনুষ্ঠানে এখানকার একটি চক্র এই জুয়ার আয়োজন করে। বিষয়টি বারবার তাদের বোঝানোর চেষ্টা করা হলেও তারা কাউকে তোয়াক্কা না এ ধরনের জনহিতকর কাজ করে যা আমাদের ধর্মীয় অনুভূতিতে একটি চরম আঘাত।

এ জুয়ার আয়োজন বন্ধ করতে প্রশাসনের সহযোগীতা কামনা করেন নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির নেতৃবৃন্দরা। ধর্মীয় একটি বিশাল আয়োজনের পাশে এভাবে ওপেন জুয়া খেলার আসর বসলেও তা বন্ধে নেয়া হচ্ছেনা কোন প্রশাসনিক উদ্যোগ। মহোৎসবকে ঘিরে এলাকায় পুলিশের উপস্থিতি যথেষ্ঠ পরিমান থাকলেও তাদের উপস্থিতিতে জুয়ার এ বিশাল  আয়োজনে হতবাক ধর্মপ্রান মানুষজন। জুয়ারীদের এ ধরনের অপরাধমূলক কাজ বন্ধে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন