রাঙ্গামাটিতে রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা

Red CRescent Picture ..  20.1.14

স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালনায় রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের নিজস্ব ব্যবস্থাপনায় আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতাভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক আন্তঃবিদ্যালয় বিতর্ক ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ রাঙ্গামাটি শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের সহ-সভাপতি নুরুল আবছার এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিট লেভেল অফিসার নাসরিন আকতার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিলছড়ি এস,ই,এস ডি.পি, মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিরন বড়ুয়া।

বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন রাঙ্গামাটি শিল্পকলা একাডেমী’র প্রাক্তন জেলা কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, রাঙ্গামাটি শিল্পকলা একাডেমী’র কালচারাল অফিসার অনু সিনথিয়া চাকমা, সাংবাদিক মোহাম্মদ সোলায়মান।   

বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল আগামী প্রজন্মের তরুনদের গড়ে তুলতে পরিবারের ভূমিকাই প্রধান। এর পক্ষে বিতর্ক প্রতিযোগিতায় যুক্তি উপস্থাপন করে চ্যাম্পিয়ন হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী উচ্চ বিদ্যালয় এবং বিপক্ষ দল বরাদম সুরবালা স্মৃতি বিদ্যাপিঠ উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়। শ্রেষ্ঠ বক্তা হয় বিপক্ষ দলের মমতা চাকমা।   

এর পূর্বে রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পুর্নবাসন কেন্দ্রে দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্য হিসাবে আমার করণীয় বিষয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী’র মোঃ রিয়াজুল আমিন রিয়াজ, দ্বিতীয় হয় বড়াদম সুরবালা স্মৃতি বিদ্যাপীঠ এর সুবর্ণা চাকমা, তৃতীয় হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সানোয়ারা খাতুন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করবেন।

এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক বিভিন্ন খেলাধুলার মাধ্যমে নিজেদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সু-সম্পর্ক গড়ে তোলা, বন্ধুত্ব বিনিময় করা এবং এই বন্ধুত্বের মাঝে নিজেদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে প্রতিভা বিকশিত করা। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্র-ছাত্রী, কোর দল ও যুব রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন