রাঙ্গামাটির নানিয়ারচরে ইউপিডিএফ কর্মীদের উপর জেএসএস’র হামলায় নিহত ১, আহত ২

001

স্টাফ রিপোর্টার :

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার রামহরি পাড়ায় উপজাতীয় সন্ত্রাসী গ্রুপের ব্রাশ ফায়ারে তিন ইউপিডিএফ কর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে। আহতরা হলো, জীবন কুমার চাকমা (৪৫), সন্তোষ চাকমা (৩৫) ও প্রিয়তোষ চাকমা (৩৭)। গুলিবিদ্ধ অবস্থায় আহত তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে গুলিবিদ্ধ প্রিয়তোষ চাকমা মারা যায় বলে জানা গেছে। নিরাপত্তা বাহিনী ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও ইউপিডিএফ এর সিনিয়র নেতা মাইকেল চাকমা জানান, শুক্রবার বিকালে নানিয়ারচর উপজেলায় রামহরি পাড়ায় জেএসএস (সন্তু লারমা) সমর্থিত জঙ্গী চাকমার নেতৃত্বে উপজাতীয় ৭০/৮০ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ রামহরি পাড়ায় অবস্থান নেয়। এ সময় আমাদের সমর্থক জীবন্ত কুমার চাকমা ও সন্তোষ চাকমাসহ অপর একজন মোটর সাইকেল যোগে আসার সময় তাদেরকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এতে তাদের কোমড়ে গুলি লাগে। এ সময় তারা মোটর সাইকেল চালিয়ে কিছু দূর এসে পড়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের পরিবার পরিজনকে খবর দিলে পরিবার পরিজন তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করে চট্টগ্রামে স্থানান্তর করে।

এদিকে এই ঘটনার জন্য পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফে’র পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি জেএসএস’কে দায়ি করা হলেও জেএসএসের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন