রাঙ্গামাটির নানিয়ারচরে চলছে ৪ দিনের হরতাল

400px-NaniarcharUpazila

নিজস্ব প্রতিনিধি :
বৃহস্পতিবার থেকে রাঙ্গামাটির নানিয়ারচরে ব্যবসায়ীদের ডাকে পালিত হচ্ছে লাগাতার ৪ দিনের হরতাল। জানা গেছে, পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্তৃক অঘোষিত বাজার বয়কটের ঘটনার সুষ্ঠু সমাধান না করায় ক্ষুব্ধ ব্যবসায়ীদের ডাকে টানা চারদিনের হরতাল পালিত হচ্ছে নানিয়ারচর বাজারে।

হরতালের প্রথম দিন বৃহস্পতিবার উপজেলা সদরে বন্ধ রাখা হয়েছে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল। হরতাল আহবানকারী ব্যবসায়ীরা উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র খেয়া ঘাটে যাত্রী পারাপারও বন্ধ করে দিয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে স্থানীয় যাত্রী সাধারণ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয় বন্ধ থাকায় বিপাকে পড়েছে স্থানীয় কয়েক’শ পাহাড়ি-বাঙ্গালী জনসাধারণ।

নানিয়ারচর ব্যবসায়ী পরিচালনা কমিটির জানিয়েছে, গত ২৬ এপ্রিল থেকে কোনো প্রকার ঘোষণা ছাড়াই লাগাতারভাবে বাজার বয়কটে বাধ্য করছে ইউপিডিএফ। এতে করে বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখিন হচ্ছেন বাজারের ব্যবসায়ীরা। এই ঘটনার সুষ্ঠু সমাধান করে বাজারে হাট না বসায় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বুধবার সন্ধ্যায় এক বৈঠকে বৃহস্পতিবার থেকে আগামী রোববার সন্ধ্যা পর্যন্ত চারদিন লাগাতার হরতালের ডাক দেয়।

নানিয়ারচর বাজার ব্যবসায়ী সমিতি সূত্র জানায়, এই বাজারটিতে সপ্তাহের বুধবার হাট বসে। দূর-দূরান্ত থেকে আগত ক্রেতা-বিক্রেতারা এই হাটে আসে, এতে করে হাটের দিন অন্তত দুই কোটি টাকার লেনদেন হয় নানিয়ারচর বাজারে। কিন্তু ইউপিডিএফের বাধার কারণে বাজারটি মিলছে না। এই সমস্যা সমাধানে ব্যবসায়ীদের পক্ষ থেকে জনপ্রতিনিধি থেকে শুরু করে সরকারের উপর মহলে লিখিত আকারে জানানোর পরও কোনো সুরাহা হচ্ছে না। একারণেই চারদিনের হরতালের ডাক দেওয়া হয়েছে। সমস্যার সমাধান না করলে আগামী রোববারের পর থেকে আরো কঠোর কর্মসূচী দিয়ে নানিয়ারচরের বগাছড়ি থেকে রাঙামাটির মানিকছড়ি পর্যন্ত সড়কে টানা অবরোধ কর্মসূচীর ডাক দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন