রামগড়ের প্রবীন সাংবাদিক ও মুক্তিযোদ্ধা  সুবোধ বিকাশ ত্রিপুরার রাস্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য

ramgarh-20

রামগড় প্রতিনিধি:

দৈনিক  ইত্তেফাক এর সাবেক রামগড়  মহকুমা  প্রতিনিধি, বিশিষ্ট  মুক্তিযোদ্ধা  ও রামগড়  প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি  সুবোধ বিকাশ ত্রিপুরার(৭১) রাস্ট্রীয় মর্যাদায়  শেষকৃত্য অনুষ্ঠান মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায়  রামগড়  পৌরসভার জগন্নাথ পাড়ায় তার পারিবারিক শ্মশানে অনুষ্ঠিত  হয়।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো: ইকবাল হোসেন ও থানার অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান গার্ড অব অনার প্রধান করেন। এ সময় রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার মো: মফিজুর রহমানসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়া খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধরি, রামগড় পৌরসভার মেয়র মো: শাহজাহান কাজী রিপন, খাগড়াছড়ি প্রেসক্লাব, রামগড় প্রেসক্লাব ও ইত্তেফাক পরিবারের পক্ষ থেকে পুষ্প শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩ টায় প্রবীন সাংবাদিক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা সুবোধ বিকাশ ত্রিপুরা রামগড়ে তার নিজ বাড়িতে পরলোক গমন করেছেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়পরিজন রেখে গেছেন। সুবোধ বিকাশ ত্রিপুরা  ১৯৭৩ সালের ১ জুলাই দৈনিক     ইত্তেফাক এর রামগড়  মহকুমা  সংবাদদাতা  হিসাবে যোগদান করেন। ২০০৬ সালে ব্রেন স্টোক করার পর অসুস্থতাজনিত  কারণে তিনি ইত্তেফাক  থেকে অবসর গ্রহণ করেন। ইত্তেফাক  ছাড়াও তিনি বাংলাদেশ  সংবাদ সংস্থা, বাংলাদেশ  টেলিভিশনসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কাজ করেন। ১৯৭১ সালে রামগড়  আওয়ামী সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক  মনোনীত  হয়ে  তিনি অসহযোগ আন্দোলন, প্রতিরোধ যুদ্ধ  ও মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। ভারতের ত্রিপুরার বগাফা একাডেমীতে গেরিলাযুদ্ধের প্রশিক্ষণ শেষে  ২১০ নং গ্রুপ  কমান্ডার নিযুক্ত হয়ে তিনি ১ নং সেক্টরের আওতায় বিভিন্ন এলাকায় পাকবাহিনীর সাথে সন্মুখযুদ্ধে অংশগ্রহণ  করেন।

এদিকে প্রবীন সাংবাদিক  বিশিষ্ট  মুক্তিযোদ্ধা  সুবোধ বিকাশ ত্রিপুরার মৃত্যুতে খাগড়াছড়ি  পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  কংজরী চৌধুরী, রামগড় পৌরসভার মেয়র মো: শাহজাহান কাজী রিপন, রামগড়  মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি  মফিজুর রহমান, বৃহত্তর পাবত্য চট্টগ্রাম আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি , দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক ও ইত্তেফাক এর রাঙ্গামাটি প্রতিনিধি মাকসুদ আহমেদ, খাগড়াছড়ির দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরি আতাউর রহমান, দৈনিক খাগড়াছড়ি প্রতিদিন পত্রিকার সম্পাদক তরুণ কুমার ভট্টাচায্য খাগড়াছড়ি  প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ  সম্পাদক আবু তাদের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: নুরুল আজম, সাধারণ সম্পাদক কানন আচার্য্যসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে  শোক প্রকাশ করে বিবৃতি দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন