পথভুলে হেয়াকো এসে দুষ্কৃতিকারীদের কবলে পড়ে

রামগড়ে পালিয়ে রক্ষা পেলেন ৩ ইরানি নাগরিক

fec-image

পথভুলে আসা তিন ইরানি নাগরিক দুষ্কৃতিকারীদের ধাওয়া খেয়ে রামগড়ে পালিয়ে এসে রক্ষা পেলেন। ভুজপুরের হেয়াকো বাজার এলাকায় কতিপয় দুষ্কৃতিকারী তাদের পিছু ধাওয়া করলে তারা রামগড়ে পালিয়ে আসেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে।

রামগড় থানার পুলিশ তাদের নিরাপদে ঢাকা পাঠিয়েছে।

জনা যায়, ইরানের পাসর্পোটধারী তিন নাগরিক রহিমি জাদেহ সিরোসু, ইজবাই জাদেহ গোলাম রেজা ও মালেরি মাসুদ বুধবার একটি প্রাইভেট কারযোগে (নম্বর ঢাকা মেট্রো-গ ৩৫- ২৩৭৩) বারৈয়ারহাট-খাগড়াছড়ি সড়ক হয়ে ভুজপুরের হেয়াকো বাজারে আসেন। সেখানে গাড়ি থামিয়ে একটি দোকান থেকে তারা কিছু কিনেন। এসময় স্থানীয় কতিপয় দুষ্কৃতিকারী যুবকের কবলে পড়েন তারা। যুবকরা মোটরসাইকেলে তাদের গাড়িকে অনুসরণ করে পিছু ধাওয়া করলে তারা আতঙ্কিত হয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে রামগড়ে পালিয়ে আসেন। খবর পেয়ে পুলিশ এসে তাদের থানায় নিয়ে যায়। সড়কের চিকনছড়া বাজার এলাকায়ও ঐ বিদেশিদের আটকাতে রাস্তায় ব্যারিকেডও দেয়া হয়। আতঙ্কিত বিদেশিরা দুষ্কৃতিকারীদের কবল থেকে রক্ষা পেতে দ্রুত গতিতে গাড়ি চালানোয় ছোটখাটো র্দুঘটনায়ও পড়েন। এতে তাদের প্রাইভেট কারেরও কিছু ক্ষতি হয়।

তারা জানান, ভাড়া করা প্রাইভেটকারে করে তারা কুমিল্লা বেড়িয়ে ঢাকায় ফেরার কথা। কিন্তু পথভুল করে ঢাকার দিকে না যেয়ে তারা চট্টগ্রামের দিকে চলে এসে বারৈয়ারহাট থেকে খাগড়াছড়ি সড়ক হয়ে ভুজপুরের হেয়াকো চলে আসেন। তারা তিন মাসের ভিসা নিয়ে বাংলাদেশে ভ্রমণে আসেন। তিন জনই পেশায় ব্যবসায়ী। রামগড়ে পুলিশ তাদের উদ্ধার করে থানায় এনে ঘটনার বিস্তারিত খোঁজখবর নেন। এসময় ঢাকায় ইরানি দুতাবাসের সাথেও যোগাযোগ করা হয়। পরে বিকাল সাড়ে ৫টার দিকে পুলিশের বিশেষ প্রহরায় তাদের ঢাকায় পাঠানো হয়।

রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফখরুল ইসলাম বলেন, দুষ্কৃতিকারীদের পিছু ধাওয়া খেয়ে বেলা আড়াইটার দিকে রামগড়ে পালিয়ে এলে পুলিশ তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তাদের কাগজপত্র যাচাই করে দেখা গেছে তারা ইরান থেকে ভ্রমণে এসেছেন বাংলাদেশে। তিনি বলেন, তাদের পুলিশের প্রহরায় নিরাপত্তা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইরান, নাগরিক, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন