রামগড়ে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত

Ramgarh 17

রামগড় প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় রামগড়ে মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন এতে নেতৃত্ব দেন। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজয় ভাস্কর্যে র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন ও রামগড় পৌরসভার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা অডিটরিয়ামে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদের এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন রামগড় উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, রামগড় সার্কেলের সহকারি পুলিশ সুপার মো: ইউনুস আলী মিয়া, রামগড় হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক মিজানুর রহমান মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হারুণ অর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান ও পৌরসভার মহিলা কাউন্সিলর ফাতেমা খাতুন।

অন্যান্যের মধ্যে রামগড় থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক, সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা শের আলী ভুইয়া, ইউপি চেয়ারম্যান উশেপ্রু মারমা, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ও সাবেক ছাত্রলীগের নেতা শাহ আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন উপজেলা মৎস্য অফিসার জসিম উদ্দিন মজুমদার ও তথ্য বিভাগের ঘোষক আব্দুল লতিফ।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ এর অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। সকালে দলীয় অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে কেক কাটা হয়। এছাড়া দিনব্যাপী বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ প্রচার করা হয়।

দলীয় এসব কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম(আলমগীর), পৌর আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম কামাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিশ্ব কুমার ত্রিপুরাসহ আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন