রামগড়ে ৫৮ বছর পর তৈরি শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

fec-image

খাগড়াছড়ির রামগড়ে লামকুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল প্রতিষ্ঠার ৫৮ বছর পর এবং থলিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৮ বছর পর নির্মিত শহীদ মিনারে মহান ভাষা শহীদদের প্রতি আবেগ ও আনন্দে প্রথম শ্রদ্ধা জানালো স্কুল দুটির শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর স্কুল আঙিনায় স্থাপিত শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে পেরে খুশি এলাকাবাসিও।

বুধবার একুশে ফেব্রুয়ারি মহান ভাষা দিবসে এ শহীদ মিনার উদ্বোধন করেন রামগড় উপজেলা চেয়ারম্যার বিশ্ব প্রদীপ কুমার কারবারি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম, স্কুলের প্রধান শিক্ষক নিলুপার ইয়াসমিন, ফাতেমা আক্তারসহ স্কুল পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, ইউপি সদস্য, এলাকাবাসি।

উপজেলার রামগড় সদর ইউনিয়নের ১৯৬৬ সালে স্থাপিত লামকুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং পাতাছড়া ইউনিয়নে ১৯৯৬ সালে স্থাপিত থলিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের জন্য ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী দীর্ঘদিন থেকে দাবি করে আসছিলেন। এরপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন স্কুল দুটিতে শহিদ মিনার নির্মাণের উদ্যোগ নেন। তার নির্দেশনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলামের তত্ত্বাবধানে দ্রুততম সময়ে দুই স্কুলের প্রাঙ্গনে দুটি সুদৃশ্য শহিদ মিনার তৈরি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন বলেন, উপজেলার যেসব স্কুলে শহীদ মিনার নেই, পর্যায়ক্রমে সবগুলোতে তৈরি করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন