রামগড়ে যুবলীগের মিছিল থেকে চারটি বাড়িতে হামলা, লুটপাট ॥ দু’জন আহত

Ramgarh 3.6

নিজস্বসংবাদদাতা, রামগড়:

রামগড়ে গতকাল মঙ্গলবার যুবলীগের একটি মিছিল থেকে গিয়ে সন্ত্রাসীরা চারটি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও মালামাল লুটপাট করেছে। ঐ সন্ত্রাসীদের হামলায় দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। স্থানীয় বাসিন্দারা জানায়, মঙ্গলবার দুপুরে যুবলীগের উদ্যোগে বিএনপির ডাকা সড়ক অবরোধ কর্মসূচি বিরোধী  একটি মিছিল বের করে।

উপজেলা সদরের দলীয় অফিস প্রাঙ্গণ থেকে সিএনজি চালিত অটোরিকসা, মোটরসাইকেল ও চাঁদের গাড়ি নিয়ে যুবলীগের নেতাকর্মীরা পৌর এলাকায় শোডাউন শেষে মিছিল নিয়ে লামকুপাড়া এলাকায় প্রবেশ করে। অটো রিকসা ও চাঁদেরগাড়িগুলো লামকুপাড়া অতিক্রম করে গেলেও পিছনের সারিতে থাকা কয়েকটি মোটরসাইকেলের আরোহিরা লামকুপাড়া গ্রামের আবুল হোসেন, বেলাল হোসেন,আবাদুল মালেক, খোদেজা বেগম ও জাহানারা বেগমের ঘরে গিয়ে হামলা চালায়। ধারালো দা ও লাঠিসোটা নিয়ে হামলাকারীরা ঘরের মহিলাদের মারধর করে।

ঘরের জিনিসপত্র ভাংচুর করে। তারা স্বর্ণালংকার, টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা লামকুপাড়া গ্রামের বাসিন্দা লুৎফর রহমান(৪২) ও  পিকআপের চালক শাহাদাৎ হোসেন(২০)কে বেদম মারপিট করে। এতে তারা গুরুতর আহত হন।

এদের প্রথমে রামগড় হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সন্ত্রাসীদেও হামলায় ক্ষতিগ্রস্ত একটি বাড়ির গৃহকর্তা আব্দুল মালেক(৭৮) অভিযোগ করে বলেন,  লামকুপাড়ার বাসিন্দা নানা অপকর্মের হোতা তাজুল ইসলাম বেদুর ছেলে দীন ইসলামের নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী ২/৩ গ্রুপে ভাগ হয়ে একই সময় পাশাপাশি চারটি বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা তাঁর ঘরে হামলা চালিয়ে মহিলাদের টানাহেঁচড়া করে। তারা ঘরের মালপত্র ভেঙ্গে তছনছ করে।

তিনি জানান, সন্ত্রাসীরা তাঁর ঘরের লাকেজ ভেঙ্গে কয়েকভরি ওজনের স্বর্ণালংকার ও দামী কাপড়চোপড় লুট করে নিয়ে যায়। পাশের ঘরের গৃহকর্তৃ আলেয়া বেগম জানান, সন্ত্রাসীরা তাঁর ঘরে  ঢুকে মালপত্র ভাংচুর করে। তারা নগদ ৪৫ হাজার টাকা ছাড়াও তাঁর নিজের গলা থেকে একটি স্বর্ণের চেইন, কানের দুল ও  মেয়ের গলার চেইন ও কানের দুল ছিনিয়ে নেয়। আবুল হোসেনের স্ত্রী শামছুন্নাহার জানান, দীন ইসলাম, শাহজাহান, জহির, খোকন, শাহাদাৎ,কামালসহ  ৯/১০জন সন্ত্রাসী যুবক তার ঘরে ঢুকে আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল তছনছ করে। ড্রেসিং টেবিলের ড্রয়ারের তালা খুলে তারা ৭২ হাজার টাকা নিয়ে যায়।

একইভাবে  খোদেজা বেগম ও জাহানা বেগমের ঘরে ঢুকে মালামাল ভাংচুর টাকা, স্বর্ণালংকার ইত্যাদি লুটপাট করে তারা। সন্ত্রাসীদের তান্ডবলীলা চলাকালে গ্রামের মসজিদের মাইক দিয়ে তা প্রচার করে লোকজনদের এগিয়ে আসার আহবান জানালে সন্ত্রাসীরা দ্রুত গ্রাম থেকে পালিয়ে যায়।খবরপেয়ে রামগড়স্থ ১৬ বিজিবির একটি টহলদলও  থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে যায়।

রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহা আলম মজুমদার জানান, গত ২৩ মে লামকুপাড়ায় এক গৃহধুর শ্লীনতাহানির চেস্টা করতে গিয়ে তাজুল ইসলাম বেদু গণধোলাইয়ের শিকার হয়। এ ঘটনার প্রতিশোধ হিসাবে তার ছেলে দীন ইসলাম দলবল নিয়ে ঐ গ্রামবাসীদের ঘরে হামলা করে লুটপাট করেছে। উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, দীন ইসলামের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী যুবলীগের মিছিলের সাথে মিশে গিয়ে পরিকল্পিতভাবে গ্রামবাসীদের বাড়িঘরে হামলা চালায়। হামলার সাথে যুবলীগের মিছিল বা কোন নেতাকর্মী জড়িত নেই। তিনি হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবী করেন। 

এ ব্যাপারে রামগড় থানার অফিসার ইনচার্জ মো: জোবায়ের হোসেন বলেন, গত ২৩ মে তাজুল ইসলাম বেদুর উপর হামলার ঘটনার প্রতিশোধ নিতেই তার ছেলে দীন ইসলামের নেতৃত্বে গতকাল মঙ্গলবার চারটি বাসায় হামলা, লুটপাট ও দুই ব্যক্তিকে মারপিট করে আহত করা হয়েছে। তিনি বলেন, ঐ গ্রামে বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কেউ মামলা দায়ের করেননি বলে ওসি জানান।
                                       

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন