রামগড়ে লাল পতাকা ও সাইনবোর্ড টাঙিয়ে ৯টি ইটভাটা বন্ধ করে দিল প্রশাসন

fec-image

মহামান্য হাইকোর্ট এর নির্দেশ অনুযায়ী খাগড়াছড়ির রামগড়ে লাল পতাকা ও সাইনবোর্ড টাঙিয়ে উপজেলার ৯টি ইটের ভাটা বন্ধ করে দিয়েছে প্রশাসন। আদালতে দায়ের করা একটি রিট পিটিশনের (নং ১২০৪/২০২২) প্রেক্ষিতে হাই কোর্টের নির্দেশ মোতাবেক লাইসেন্সবিহীন এ ৯টি ইটের ভাটার সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল থেকে অভিযানে নামেন উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে প্রশাসনের একটি দল। এতে সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার ও ওসি(তদন্ত) রাজীব কর উপস্থিত ছিলেন।

প্রথমে রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকার নুরুল ইসলাম পাটোয়ারী, হাফেজ আহাম্মদ ভুইয়া, মোস্তফা হোসেন ভূঁইয়া ও আবদুল মান্নানের মালিকানাধীন ৪টি ইটের ভাটায় অভিযান চালানো হয়। পরে উপজেলার পাতাছড়া ইউনিয়নের দাতারাম পাড়া এলাকায় শহীদ উল্লাহ পাটোয়ারীর মেঘনা ১ ও ২, নাছির উদ্দীনের আপন ও জনতা এবং এসএস নামে একটি অভিযান পরিচালনা করা হয়। প্রশাসন উপজেলার মোট ৯টি অবৈধ ইটের ভাটার সকল কার্যক্রম বন্ধ করে দেন। এসময় প্রতিটি ইটের ভাটায় লাল পতাকা ও হাই কোর্টের আদেশ সংক্রান্ত সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা মেতাবেক ইট ভাটাসমূহের মালিকদের ইট বানানো, জ্বালানি পোড়ানো, শ্রমিক কাজ করাসহ ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন