রামগড় খাদ্য কর্মকর্তার সাড়ে ৪ লাখ টাকা চুরির অপবাদে কর্মচারীর আত্মহত্যা

fec-image

টাকা চুরির অপবাদ সহ্য করতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছে রামগড় খাদ্য গুদামের মাস্টারোল কর্মচারি উলাপ্রু মারমা সুমন(৩২)। সে রামগড় পৌরসভার মাস্টারপাড়া এলাকার মৃত চাইলাও মারমার ছেলে।

রবিবার (১৭ মে) দুপুরে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

জানাযায়, রামগড় উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার অফিস কাম বাসা থেকে টাকা চুরির অভিযোগে অফিসের খন্ডকালীন কর্মচারি উলাপ্রু মারমা সুমনকে দায়ি করে গালমন্দ করা হয়। পরে গুদাম কর্মকর্তা তার স্বজনদের কাছে এ ঘটনার জন্য নালিশ করলে তারা সুমনকে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে তার বড় ভাই তাকে মারধরও করে। এতে সুমন মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। টাকা চুরির মিথ্যা অপবাদ ও অপমান সহ্য করতে না পেরে রাগে ক্ষোভে সে শনিবার(১৬ মে) সন্ধ্যায় গুদাম এলাকায় বিষপান করে।

এ সময় কর্মকর্তা ও অন্যান্য স্টাফরা সবাই ইফতার করছিলেন। পরে স্টাফরা গোঁঙানীর শব্দ শুনে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি করায়। খবর পেয়ে রামগড় থানার এসআই আনোয়ার হাসপাতালে চিকিৎসাধীন সুমনের বক্তব্য নেন। রবিবার (১৭ মে) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

সুমনের স্বজনরা জানায়, গুদামের কর্মকর্তা তাদের কাছে নালিশ দেন যে, সুমন ওই কর্মকর্তার রুম থেকে সাড়ে ৪ লক্ষ টাকা চুরি করেছে। স্বজনরা তাকে জিজ্ঞাসাবাদ করলে সে টাকা চুরি করেনি বলে বার বার জানায়। তবুও সবাই তার ওপর ভীষণ চাপ দেয়।

এদিকে, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদ ভুইয়া জানান, তারা ইফতাররত অবস্থায় সে গোপনে বিষপান করে। পরে তারা এটি জানতে পেরে সুমনের স্বজনদের খবর দিয়ে এনে তাকে হাসপাতালে পাঠানো হয়। তিনি টাকা চুরি কিংবা সুমনকে মারধরের অভিযোগ অস্বীকার করেন।

তিনি জানান, শনিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমনের বক্তব্য রেকর্ড করেছে পুলিশ।
এদিকে, পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মহত্যা, যুবকের, রামগড়ে টাকা চুরির অপবাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন